UEFA EURO 2020: হাফওয়ে লাইন থেকে বিশ্বমানের গোলে ইউরো ইতিহাস লিখলেন Patrik Schick! চেকরা ২-০ হারাল স্কটিশদের

ইউরো কাপের ইতিহাস বলছে টুর্নামেন্টে দূরপাল্লার গোলে এটাই দীর্ঘতম পথ অতিক্রম করেছে। 

Updated By: Jun 14, 2021, 09:50 PM IST
UEFA EURO 2020: হাফওয়ে লাইন থেকে বিশ্বমানের গোলে ইউরো ইতিহাস লিখলেন Patrik Schick! চেকরা ২-০ হারাল স্কটিশদের

নিজস্ব প্রতিবেদন: মাত্র কয়েক ঘণ্টা আগেও ফুটবল গ্রহে তাঁর নাম সেভাবে কেউ জানতেন না। কিন্তু সোমবার গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে একই সঙ্গে বিশ্বমানের ও বিস্ময়কর গোল করে ইউরো কাপের (UEFA EURO 2020) ইতিহাসে নিজের নাম নথিভুক্ত করে নিলেন প্যাটট্রিক শিক (Patrik Schick)। এদিনের ইউরোর প্রথম ম্যাচে গ্রুপ ডি-র খেলায় মুখোমুখি হয়েছিল চেক প্রজাতন্ত্র ও স্কটল্যান্ড। প্যাটট্রিকের জোড়া গোলেই চেকরা স্কটিশদের নিজেদের ঘরে ২-০ হারিয়ে দিল। 

জার্মান ক্লাব বায়ার লেভারকুসেনের বছর পঁচিশের ফরোয়ার্ড এদিন ৪২ মিনিটে হেড করে দলকে এগিয়ে দেন। এই গোল নিয়ে যদিও কোনও মাতামাতি করার ছিল না। কিন্তু বিরতির পর ফিরে এসে তিনি ঠিক ৫২ মিনিটের মাথায় যে গোলটা করলেন, তা দীর্ঘদিন ভুলতে পারবেন না ইউরোর ফ্যানেরা। 

আরও পড়ুন: UEFA EURO 2020: সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরেছেন Christian Eriksen, দাবি ডাক্তারের

৪৯.৭ মিটার দূর থেকে বলটা তে-কাঠি লক্ষ্য করে লফট করে দিয়েছিলেন প্যাট্রিক। স্কটিশ গোলকিপার লাফিয়েও কিছু করতে পারলেন না। সোশ্যাল মিডিয়ায় প্যাট্রিকের এই গোলের ভিডিয়ো এখন ভাইরাল হয়ে গেল। ইউরো কাপের ইতিহাস বলছে টুর্নামেন্টে দূরপাল্লার গোলে এটাই দীর্ঘতম পথ অতিক্রম করেছে। এর আগে ২০০৪ সালে জার্মান মিডফিল্ডার টর্সটেন ফ্রিঙ্গস গোল করেছিলেন ৩৮.৬ মিটার দূর থেকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)