সমসংখ্যক গোলেও সোনার বুটের দৌড়ে কেন Schick এর চেয়ে এগিয়ে Ronaldo?

রোনাল্ডো ৫টি গোল করেছেন ও ১টি গোল করিয়েছেন। 

Updated By: Jul 4, 2021, 04:05 PM IST
সমসংখ্যক গোলেও সোনার বুটের দৌড়ে কেন Schick এর চেয়ে এগিয়ে Ronaldo?

নিজস্ব প্রতিবেদন: ডেনমার্কের কাছে কোয়ার্টার ফাইনালে হেরেই চেক প্রজাতন্ত্র ইউরো কাপ (UEFA EURO 2020) থেকে ছিটকে গিয়েছে। কিন্তু কোয়ার্টার ফাইনালের ম্যাচেও আগুনে ফর্মে ছিলেন চেক ফরোয়ার্ড প্যাট্রিক শিক (Patrik Schick)। ড্যানিশদের বিরুদ্ধে বায়ের লেভারকুসেনের বছর পঁচিশের ফরোয়ার্ডের পা থেকে গোল আসে। 

এই গোলের সঙ্গেই শিক চলতি ইউরো কাপে যুগ্ম সর্বোচ্চ গোলদাতা হয়ে যান। পর্তুগিজ জাদুকর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) সঙ্গে এক আসনে তিনি চলে আসেন। রোনাল্ডো এবং শিক, দু'জনেই করেছেন ৫টি করে গোল। সমসংখ্যক গোল করেও গোল্ডেন বুটের দৌড়ে শিক পিছিয়ে। এগিয়ে আছেন সিআর সেভেন। তার কারণ একটাই শিক গোল করেছেন, করাননি। রোনাল্ডো ৫টি গোল করেছেন ও ১টি গোল করিয়েছেন। এই মাপকাঠিতেই ইউরোর সোনার জুতো রোনাল্ডো তাঁর পায়ে গলাতে চলেছেন।

আরও পড়ুন: UEFA EURO 2020: ড্যানিশ ঝড়ে Czech মেট! ২৯ বছর পর ইউরো সেমিফাইনালে Denmark

তবে রোনাল্ডোই যে এই সম্মান পেতে চলেছেন তা এখনই কিন্তু নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না। কারণ ডেনমার্ক ও ইংল্যান্ড এই দুই উঠে গিয়েছে সেমিফাইনালে। ডেনমার্কের গোলমেশিন ক্যাসপার ডোলবার্গ (Kasper Dolberg) ও ইংল্যান্ডের রহিম স্টারলিংয়ের (Raheem Sterling) ঝুলিতে রয়েছে ৩টি করে গোল। ফলে তাঁদের কাছে সুযোগ থাকছে রোনাল্ডো-শিককে টপকে যাওয়ার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)