UEFA EURO 2020: আগুনে ফুটবলে শেষ আটে Denmark, ড্যানিশদের কাছে চার গোলে হারাল Wales

ডেনমার্কের হয়ে জোড়া গোল করলেন ক্যাসপার ডলবার্গ (Kasper Dolberg)। 

Updated By: Jun 27, 2021, 12:01 AM IST
UEFA EURO 2020: আগুনে ফুটবলে শেষ আটে Denmark, ড্যানিশদের কাছে চার গোলে হারাল Wales

নিজস্ব প্রতিবেদন: চলতি ইউরো কাপের (UEFA EURO 2020) প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ডেনমার্ক (Denmark)। আমস্টারডামের জোহান ক্রুয়েফ এরিনায় শনিবার ড্যানিশরা ৪-০ গোলে গুঁড়িয়ে দিল ওয়েলসকে (Wales)। ডেনমার্কের হয়ে জোড়া গোল করলেন ক্যাসপার ডলবার্গ (Kasper Dolberg)। অপর গোলটি জোয়াকিম মাহলে ও মার্টিন ব্রাথওয়েটের।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে রাশিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়ে ২০০৪ সালের পর ফের ইউরোর শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছিল ডেনমার্ক। একেবারে টগবগ করে ফুটছিল ক্যাসপার জুলমান্ডের শিষ্যরা। পরিসংখ্যানও কথা বলছিল ডেনমার্কের পক্ষেই। অতীতে দু’দলের মোট ১০ বারের সাক্ষাতে ৬ বারই জিতেছে ডেনমার্ক। এদিন ওয়েলসকে দাঁড়াতে দেয়নি ডেনমার্ক।

ম্যাচের ২৭ মিনিটেই প্রথম গোলের দেখা পেয়ে যায় ডেনমার্ক। বুলেট শটে ড্যানিশদের এগিয়ে দেন ক্যাসপার ডলবার্গ। বিরতিতে ১-০ এগিয়ে থাকা ডেনমার্ককে দ্বিতীয়ার্ধের তিন মিনিটের মধ্যে ফের এগিয়ে দেন ডলবার্গ। উয়েফা ডলবার্গের পারফরম্যান্স দেখে এই ম্যাচে তাঁর নাম করে দেয় 'গোলবার্গ'। ওয়েলস জোড়া গোল খেয়ে কোথাও যেন ম্যাচের ফেরার লড়াই করার ভাষাটাই ভুলে গেল। গ্যারেথ বেলদের গোলমুখী আক্রমণ ছিল কার্যত অদৃশ্য। তিন গোল হজম করে ফেলা ওয়েলস মাঠের লড়াইতে আর পেরে উঠবে না বুঝেই কড়া ট্যাকেলের রাস্তায় হেঁটে ফেলে ডেনমার্কের মাহলেকে ফাউল করে লাল কার্ড দেখেন হ্যারি উইলসন। দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ে ওয়েলসের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন মার্টিন ব্রাথওয়েট। ফটো ফিনিশ গোল করে দেশকে নিয়ে যান শেষ আটে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.