ক্রিকেটে ভাইরাসের থাবা! করোনায় আক্রান্ত ভারতীয় দলের প্রাক্তন ওপেনার

এতদিন পর্যন্ত ভারতের কোনও প্রাক্তন বা বর্তমান ক্রিকেটার করোনায় আক্রান্ত হননি।

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 13, 2020, 12:01 PM IST
ক্রিকেটে ভাইরাসের থাবা! করোনায় আক্রান্ত ভারতীয় দলের প্রাক্তন ওপেনার

নিজস্ব প্রতিবেদন - করোনা টেস্টে পজিটিভ হয়েছেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনার চেতন চৌহান। সাতের দশকে সুনীল গাওয়াস্কারের ওপেনিং পার্টনার ভারতীয় দলের হয়ে ৪০টি টেস্ট ও সাতটি ওয়ানডে খেলেছেন। ১৯৬৯ থেকে ১৯৮১ সাল পর্যন্ত তিনি ভারতীয় দলের জার্সি গায়ে খেলেছেন। তাঁর করোনায় আক্রান্ত হওার খবরে ভারতীয় ক্রিকেট সার্কিটে অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন। লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়েছে চেতন চৌহানকে।

এতদিন পর্যন্ত ভারতের কোনও প্রাক্তন বা বর্তমান ক্রিকেটার করোনায় আক্রান্ত হননি। চেতন চৌহানের পরিবারের সদস্যদেরও করোনা টেস্ট করানো হয়েছে। তাঁদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগে বাংলাদেশ ও পাকিস্তানের একাধিক তারকা ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। বাংলাদেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা দুবার করোনা টেস্টে পজিটিভ হয়েছিলেন। পাকিস্তানের তৌফিক উমর, শহিদ আফ্রিদির মতো তারকারাও প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আফ্রিদি অবশ্য এখন অনেকটাই সুস্থ। এবং সুস্থ হয়েই তিনি আবার আগের মতো ভারতবিরোধী স্লোগান দিতেও শুরু করে দিয়েছেন।

আরও পড়ুন-  এবার ICC-র প্রেসিডেন্ট? জবাব নিজেই দিলেন 'মহারাজ'

দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ)-এর প্রশাসক হিসাবে কাজ করেছেন চেতন চৌহান। বর্তমানে তিনি উত্তরপ্রদেশের একজন ভারপ্রাপ্ত মন্ত্রী। ফলে তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবরে রাজনৈতিক মহলের অনেকেও উদ্বেগ প্রকাশ করেছেন। টেস্ট ক্রিকেটে কখনও সেঞ্চুরি করেননি তিনি। এক ইনিংসে সর্বোচ্চ ৯৭ রান করেছেন তিনি। অথচ টেস্টে দুহাজারের বেশি রান করেছেন তিনি। ১৬টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর নামের পাশে। সুনীল গাওয়াস্কারের সঙ্গে জুটিতে ১০ বার একশোরও বেশি রানের পার্টনারশিপ গড়েছেন তিনি। 

.