Rahul Dravid-এর এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ কী? জানালেন প্রাক্তন নির্বাচক

জো'বার্গ টেস্টে হারের পর রাহুল দ্রাবিড়ের সামনে এখন বড় চ্যালেঞ্জ। সেটাই সামলাতে হবে বিরাট কোহলিদের হেডস্যারকে। জানাচ্ছেন প্রাক্তন নির্বাচক।

Updated By: Jan 7, 2022, 07:32 PM IST
Rahul Dravid-এর এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ কী? জানালেন প্রাক্তন নির্বাচক
রাহুল দ্রাবিড়

নিজস্ব প্রতিবেদন: জো'বার্গ টেস্টে ভারতকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজে সমতায় ফিরেছে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকাকে ১১৩ রানে হারিয়েই ভারত তিন ম্যাচের টেস্ট সিরিজের শুভারম্ভ করেছিল সেঞ্চুরিয়নে। আগামী ১১ জানুয়ারি থেকে কেপটাউনে শুরু সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট। এই টেস্ট ভারতকে জিততেই হবে। তবেই রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা প্রথম ভারতীয় দল হিসাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট জয়ের ইতিহাস লিখতে পারবে। 

কেপটাউন টেস্টে দ্রাবিড়ের সবচেয়ে বড় চ্যালেঞ্জ নিয়ে মুখ খুললেন সাবা করিম (Saba Karim)। জাতীয় দলের প্রাক্তন নির্বাচক এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন, "দ্রাবিড়ের এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ দলের পারফরম্যান্স গ্রাফের ওঠা-নামা! এই অনিয়মিত পারফরম্যান্সের কারণ একটাই। একটা টেস্ট ম্যাচ আমরা সকল শক্তি দিয়ে খেলি, আর পরের টেস্টেই আমাদের সেই এনার্জি ও ইউনিটি হারিয়ে যায়। যদি খুব সতর্ক ভাবে বিশ্লেষণ করা যায়, তাহলে দেখা যাবে, একটা বিশেষ টেস্টে আমাদের প্লেয়াররা সমষ্ঠিগত ভাবে সুপারপাওয়ার। কিন্তু সেই একই তীব্রতা গোটা সিরিজ জুড়ে থাকে না। আমরা যে গভীরতা ১৫টি সেশন জুড়ে দেখাই, সেই শক্তি আর প্রস্তুতি পরের ১৫টি সেশনের জন্যও প্রয়োজন। এটাই আমাদের অভাব। এই গ্রাফের ওঠা-নামার এটাই একমাত্র কারণ।"

আরও পড়ুন: IPL 2021: 'ওরা কী বার্তা দিল?' SRH অধ্য়ায় নিয়ে মুখ খুললেন David Warner

শেষ মুহূর্তে পিঠের চোটের জন্য জোহানেসবার্গের ওয়ান্ডারার্সের দ্বিতীয় টেস্ট থেকে সরে দাঁড়াতে বাধ্য হন বিরাট কোহলি। কেপটাউন টেস্টে তিনি খেলবেন তা একপ্রকার নিশ্চিত। কোহলি ফিরলে দলের চেহারাটা বদলে যাবে তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। এবার দেখার সাবা করিম যে বিশেষ দিকটির কথা তুলে ধরেছেন, সেই বিষয়টা দ্রাবিড় কীভাবে সামলান!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.