দ্রাবিড়, শেহবাগ, জাহিরদের খেলতে দেখা যাবে আবার! পাঠানের প্রস্তাবে নতুন সম্ভাবনা

ইরফান পাঠান অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে গড়া দল নিজেই তৈরি করে দিয়েছেন।

Edited By: সুমন মজুমদার | Updated By: Aug 23, 2020, 01:10 PM IST
দ্রাবিড়, শেহবাগ, জাহিরদের খেলতে দেখা যাবে আবার! পাঠানের প্রস্তাবে নতুন সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদন- নাইন্টিস কিড যাঁরা তাঁরা তো প্রায়ই আক্ষেপ করেন। সচিন, সৌরভ, দ্রাবিড়, শেহবাগ, জাহির, কী টিমই না ছিল! সেই তারকাভরা টিমের খেলা দেখার জন্য সব ছেড়ে বসে পড়া যেত। কিন্তু সময়ের নিয়মে সেই টিমের সব তারকা এখন অবসরে। আমাদের মধ্যে অনেকেই সেই টিমের খেলা দেখার জন্য এখনও মুখিয়ে থাকি। তবে ফেলে আসা সময় তো আর ফেরে না। কিন্তু কখনও আবার সময় নতুন করে সুযোগ দেয়। পুরনো সময় ফিরে আসে। ফেলে আসা স্মৃতি রোমন্থন করার সুযোগ পাওয়া যায়। এবারও সেরকমই হতে পারে বলে আশা করা যাচ্ছে। ইরফান পাঠানের দেওয়া প্রস্তাব বিসিসিআই মেনে নিলে ছোটবেলার সময় আবার ফিরে আসতে পারে। দ্রাবিড়, শেহবাগ, জাহিরদের খেলা আবার দেখার সুযোগ পেতে পারেন ক্রিকেটপ্রেমীরা।

সুরেশ রায়না, গৌতম গম্ভীর, যুবরাজ সিং, বীরেন্দ্র শেহবাগের মতো তারকাদের জন্য ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করেনি বিসিসিআই। তবে এবার ধোনির জন্য ফেয়ারওয়েল ম্যাচ আয়োজনের কথা ভাবছে ভারতীয় বোর্ড। আর তাই পাঠান প্রস্তাব দিয়েছেন, বিরাট কোহলির দলের সঙ্গে অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে গড়া দলের ম্যাচ আয়োজনের। তবে বিসিসিআই এখনও এই নিয়ে কিছু জানায়নি। ধোনির জন্য বিসিসিআই ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করতে পারে। তবে আপাতত আইপিএলের জন্য সেটা সম্ভব হবে না। তবে আইপিএল শেষ হলে সেই ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করা হতে পারে। সেক্ষেত্রে পাঠানের এই প্রস্তাব নিয়ে ভাবতে পারে বোর্ড। তবে পুরো ব্যাপারটাই এখনও আলোচনার স্তরে রয়েছে।

আরও পড়ুন-  দাউদ ঢুকেছিল ভারতীয় ড্রেসিংরুমে, বের করে দিয়েছিলেন কপিল দেব! উঠে এল পুরনো ঘটনা

ইরফান পাঠান অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে গড়া দল নিজেই তৈরি করে দিয়েছেন। চলতি বছরেই জানুয়ারি মাসে পাঠান অবসর ঘোষণা করেছিলেন. দীর্ঘদিন ভারতীয় দলের বাইরে তিনি। আইপিএল খেলেন না। তবে জমিয়ে ধারাভাষ্য দিচ্ছেন এখন। পাঠানের এই ম্যাচের প্রস্তাব দেওয়ার পরই ক্রিকেটভক্তরা সায় দিতে শুরু করেছেন। পাঠান জানিয়েছেন, ধোনির মতো ভারতীয় দলের আরও অনেক তারকার ফেয়ারওয়েল ম্যাচ প্রাপ্য। কিন্তু তাঁদের জন্য বিসিসিআই সেই ম্যাচ আয়োজন করতে পারেনি। তাই এই ম্যাচ আয়োজন হলে ভালই হবে। এক ম্যাচেই সবার জন্য ফেয়ারওয়েল আয়োজন করা হয়ে যাবে। সেই ম্যাচে অবসরপ্রাপ্তদের দলের হয়ে গৌতম গম্ভীর ও বীরেন্দ্র শেহবাগকে ওপেনিং জুটি হিসাবে রাখার প্রস্তাব দিয়েছেন পাঠান। 

.