FIFA Qatar World Cup 2022 : উন্মাদনা তুঙ্গে! কাতার বিশ্বকাপের কত টিকিট বিক্রি হল? জেনে নিন

FIFA Qatar World Cup 2022 : আগে এলে আগে টিকিট কেনা যাবে। এই নিয়মে বাজারে ৫ লক্ষ ২০ হাজার টিকিট ছেড়েছিল ফিফা। সেই টিকিট বিক্রি চলতি সপ্তাহেই বন্ধ হয়ে গিয়েছে। পাঁচবারের জয়ী ব্রাজিলকে দেখার চাহিদা রয়েছে। বিশেষ করে ব্রাজিল বনাম সার্বিয়া এবং ব্রাজিল বনাম ক্যামেরুনের ম্যাচ নিয়ে সমর্থকদের বাড়তি উৎসাহ দেখা গিয়েছে। তবে সবচেয়ে বেশি টিকিট বিক্রি হওয়ার নিরিখে সেলেকাওদের ছাপিয়ে গিয়েছে আয়োজক দেশ কাতার এবং এর পাশের দুই সৌদি আরব এবং সংযুক্ত আরব আমির শাহির জন্য।   

Updated By: Aug 19, 2022, 02:35 PM IST
FIFA Qatar World Cup 2022 : উন্মাদনা তুঙ্গে! কাতার বিশ্বকাপের কত টিকিট বিক্রি হল? জেনে নিন
কাতার বিশ্বকাপ নিয়ে উত্তেজনার পারদ চরছে। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২০ নভেম্বর শুরু হবে বিশ্ব ফুটবলের (International Football) মেগা প্রতিযোগিতা। কিন্তু প্রায় তিন মাস আগে থেকেই কাতার বিশ্বকাপের (FIFA Qatar World Cup 2022) টিকিট নিয়ে চাহিদা তুঙ্গে। শোনা যাচ্ছে ইতিমধ্যেই ২.৪৫ মিলিয়ন টিকিট বিক্রি হয়ে গিয়েছে। ফিফা-র (FIFA) তরফ থেকে এমন বার্তা দেওয়া হয়েছে। শোনা যাচ্ছে এখনও পাঁচ লাখ টাকার টিকিট বিক্রি হওয়া বাকি আছে। তবে যে হারে টিকিট নিয়ে উন্মাদনা তৈরি হয়েছে, তাতে বাকি টিকিটও মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই বিক্রি হয়ে যেতে পারে। এমনটাই মনে করছে বিশ্ব ফুটবল মহল। আসলে বিশ্ব ফুটবলের তিন তারকা লিওনেল মেসি (Lionel Messi) ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) এটাই শেষ বিশ্বকাপ। এমনকি নেইমার জুনিয়রও (Neymar) তাঁর শেষ বিশ্বকাপ খেলতে পারেন। তাই আর্জেন্টিনা (Argentina), পর্তুগাল (Portugal) ও ব্রাজিলের (Brazil) সমর্থকরা গ্যালারি ভরানোর জন্য দেদার টিকিট কিনছেন। 

আরও পড়ুন: KL Rahul , ZIM vs IND: কোহলির মতো 'বিরাট' ভুল না করে সবার মন জয় করলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক, ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: Cristiano Ronaldo : সাংবাদিকদের একহাত নিয়ে ম্যান ইউ-তে ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন সিআর সেভেন

আগে এলে আগে টিকিট কেনা যাবে। এই নিয়মে বাজারে ৫ লক্ষ ২০ হাজার টিকিট ছেড়েছিল ফিফা। সেই টিকিট বিক্রি চলতি সপ্তাহেই বন্ধ হয়ে গিয়েছে। পাঁচবারের জয়ী ব্রাজিলকে দেখার চাহিদা রয়েছে। বিশেষ করে ব্রাজিল বনাম সার্বিয়া এবং ব্রাজিল বনাম ক্যামেরুনের ম্যাচ নিয়ে সমর্থকদের বাড়তি উৎসাহ দেখা গিয়েছে। তবে সবচেয়ে বেশি টিকিট বিক্রি হওয়ার নিরিখে সেলেকাওদের ছাপিয়ে গিয়েছে আয়োজক দেশ কাতার এবং এর পাশের দুই সৌদি আরব এবং সংযুক্ত আরব আমির শাহির জন্য। তাই বলে আর্জেন্টিনা, জার্মানি, ইংল্যান্ড, মেক্সিকো, ফ্রান্সের অনুরাগীরাও পিছিয়ে নেই। তারাও প্রচুর টিকিট কিনেছেন।

এ বার আটটি স্টেডিয়ামে মোট ৬৪টি ম্যাচ আয়োজিত হবে। আসন সংখ্যা অনুযায়ী সব মিলিয়ে তিন মিলিয়ন টিকিট ছাড়া হবে। এর মধ্যে দুই মিলিয়ন টিকিট সাধারণের জন্য ছাড়া হয়েছিল। ১ মিলিয়ন টিকিট রাখা হয়েছে ফিফা স্টেকহোল্ডার, সদস্য সংস্থা, স্পনসর, ব্রডকাস্টার এবং হসপিটালিটি প্রোগ্রামের জন্য। ফিফা এর আগে জানিয়েছিল, বিশ্বকাপ ফাইনালের জন্যই তিন মিলিয়ন টিকিটের আবেদন এসেছে। ৮০ হাজার দর্শকাসন বিশিষ্ট নবনির্মিত লুসেইল স্টেডিয়ামের জন্য ৩ মিলিয়ন টিকিটের আবেদন। এর থেকেই বোঝা যায়, বিশ্বকাপের চাহিদা কতটা। বাকি টিকিটগুলি বিক্রি আপাতত বন্ধ রাখা হয়েছে। সেপ্টেম্বরের শেষ দিকে ফের জানানো হবে, শেষ পর্বের টিকিট বিক্রি কবে থেকে শুরু হবে। বুক হওয়া টিকিটের মধ্য থেকে স্টেক হোল্ডারদের অনেক টিকিটই হয়তো ফেরত আসবে। তেমনই বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারা দেশের সমর্থকরাও অনেকেই বাতিল করতে পারেন। সে সব বিষয় দেখেই শেষ পর্বের টিকিট বিক্রি শুরু হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.