করোনার ধাক্কায় বাতিল ২০২১ সালেও মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ, ২০২২ সালে ভারতেই হবে টুর্নামেন্ট

এরপর ফিফার ব্যুরো অফ কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত হয় করোনা উদ্বেগের মাঝে ২০২১ সালেও মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নয় ।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Nov 17, 2020, 09:51 PM IST
করোনার ধাক্কায় বাতিল ২০২১ সালেও মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ, ২০২২ সালে ভারতেই হবে টুর্নামেন্ট
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: করোনার ধাক্কায় শেষ পর্যন্ত বাতিল হয়ে গেল ২০২০ সালের মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। চলতি বছরে ২ নভেম্বর থেকে ২১ নভেম্বর অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপের আসর বসার কথা ছিল ভারতে। কিন্তু কোনও রকম ঝুঁকি না নিয়ে  করোনার কারণে মহিলাদের যুব বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা। মে মাসের শুরুতেই ফিফা জানিয়ে দেয়, ২০২১ সালে ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ ভারতের মাটিতে বসবে অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপের আসর।

 

এরপর ফিফার ব্যুরো অফ কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত হয় করোনা উদ্বেগের মাঝে ২০২১ সালেও মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নয় । তাই শেষ পর্যন্ত তা বাতিল করার সিদ্ধান্ত নেয় ফিফা। একই সঙ্গে কোস্টা রিকায় ২০২০ সালের অনূর্ধ্ব-২০ মেয়েদের বিশ্বকাপও বাতিল ঘোষণা করা হল। ২০২২ সালে দুটি টুর্নামেন্টই হবে ২০২০ সালের ভেন্যুতেই। অর্থাত্ ২০২২ সালে মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আয়োজক দেশ ভারত। আর অনূর্ধ্ব-২০ মেয়েদের বিশ্বকাপ ২০২২ সালে হবে কোস্টা রিকাতেই।

 

 
আরও পড়ুন -
বর্ণবৈষম্যের বিরুদ্ধে অভিনব বার্তা, খালি পায়ে প্রতিবাদে অজিরা

.