FIFA World Cup 2022, Opening Ceremony: আগুন জ্বালবেন শাকিরা থেকে নোরা! উদ্বোধনী অনুষ্ঠানের সব খবর রইল বিশদে

FIFA World Cup 2022, Opening Ceremony: আগামী ২০ নভেম্বর কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। এই প্রতিবেদনে রইল কারা কারা পারফর্ম করবেন ওই বিশেষ অনুষ্ঠানে।

Updated By: Nov 16, 2022, 07:41 PM IST
FIFA World Cup 2022, Opening Ceremony: আগুন জ্বালবেন শাকিরা থেকে নোরা! উদ্বোধনী অনুষ্ঠানের সব খবর রইল বিশদে
কাতার প্রস্তত বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহাপ্রতীক্ষার অবসান। ক্যালেন্ডার বলছে হাতে আর ঠিক চারদিন। এরপরই শুরু ফুটবল ফিভার। আগামী ২০ নভেম্বর কাতার ফুটবল বিশ্বকাপের কিক-অফ (FIFA World Cup 2022)। গ্রুপ 'এ'-তে কাতার বনাম ইকুয়েডর (Qatar vs Ecuador) ম্যাচ দিয়েই ফুটবল ফিয়েস্তার পর্দা উঠবে। আর এই ম্যাচের আগেই হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান (FIFA World Cup 2022 Opening Ceremony)। শাকিরা থেকে নোরা ফতেহির মতো সব আগুনে পারফর্মাররাই থাকবেন বলে খবর। যদিও ফিফা এখনও চূড়ান্ত তালিকা ঘোষণা করেনি। তবে কাতার আয়োজনের কোনও ত্রুটি রাখবে না, তা বলাই য়ায়। 

WHERE WILL THE OPENING CEREMONY BE HELD?
কোথায় হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান?

দোহার ৪০ কিলোমিটার উত্তরে আল বায়েত স্টেডিয়ামে হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। এক সঙ্গে ৬০ হাজার দর্শক বসে খেলা দেখতে পারেন। স্টেডিয়ামের ছাদ খোলা-বন্ধ হয়।
 
WHEN THE OPENING CEREMONY WILL BE STARTED?
কখন বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে?

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে ভারতীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

আরও পড়ুন: FIFA World Cup 2022: শেষ ষোলোয় বিদায় আর্জেন্টিনার! কাপ উঠবে ব্রাজিলের হাতেই; বিরাট ভবিষ্যদ্বাণী

WHO WILL PERFORM AT THE OPENING CEREMONY?
বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন কারা?

ফিফা এখনও পর্যন্ত পারফর্মারদের সম্পূর্ণ তালিকা ঘোষণা করেনি। তবে জানা যাচ্ছে মঞ্চে উঠবে দক্ষিণ কোরিয়ার বিখ্যাত বয় ব্যান্ড বিটিএস, আমেরিকার ব্ল্যাক আয়েড পিস। আগুন জ্বালানোর কথা রয়েছে কলম্বিয়ার পপকুইন শাকিরার। কানাডিয়ান অভিনেত্রী, মডেল-ডান্সার নোরা ফতেহিও তুলবেন ঝড়। এমনটাই রিপোর্ট। তবে ডুয়া লিপা বা রোড স্টুয়ার্ট পারফর্ম করছেন না। জানিয়ে দিয়েছেন দু'জনেই। শাকিরার জীবনের সঙ্গে কিন্তু বিশ্বকাপ জড়িয়ে রয়েছে। ২০১০ বিশ্বকাপের অফিসিয়াল থিম সং 'ওয়াকা...ওয়াকা' তাঁর গলায় ছিল। যা আজও বিশ্বকাপের অন্যতম সেরা গান হিসাবে ধরা হয়। অন্যদিকে এবার নোরাকে ফিফার অফিসিয়াল অ্যান্থেম 'লাইট দ্য স্কাই'তে গলা মেলাতে ও পারফর্ম করতে দেখা গিয়েছে। এবার তিনি উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন। যা এক মাস আগেই ফিফা রিলিজ করেছিল ইউটিউবে। এই প্রতিবেদনের সঙ্গে রইল সেই বিশেষ নিবেদনও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.