টি-টোয়েন্টির ১-২-৩

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল প্রকাশিত তালিকা অনুযায়ী চার নম্বর স্থান থেকে তিন ধাপ লাফিয়ে শীর্ষস্থান দখল করেছেন ফিঞ্চ। 

Updated By: Jul 9, 2018, 09:13 PM IST
টি-টোয়েন্টির ১-২-৩

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি পরীক্ষায় শীর্ষস্থান দখল করলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের বাঁ হাতি ফকর জামান। আর তিনেই আছেন ভারতের লোকেশ রাহুল। 

আরও পড়ুন- অর্জুনের বন্ধু ‘ফুচকাওয়ালা’-কে ক্রিকেট শেখালেন সচিন

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল প্রকাশিত তালিকা অনুযায়ী চার নম্বর স্থান থেকে তিন ধাপ লাফিয়ে শীর্ষস্থান দখল করেছেন ফিঞ্চ। জিম্বাবোয়ে-তে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে অনবদ্য ব্যাটিং পারফরম্যান্সের সৌজন্যেই ‘ফার্স্ট বয়’ হতে পেরেছেন এই অজি তারকা। ওই সিরিজে জিম্বাবোয়ের বিরুদ্ধে তাঁর ১৭২ রানের ইনিংস টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ স্কোর। অন্যদিকে, ত্রি-দেশীয় সিরিজের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৬ বলে ৯১ রানের ইনিংস খেলে নজর কেড়েছেন ফকর জামান। তাঁর ব্যাটের উপর  চেপেই সিরিজ জিতেছে বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি দল। আইসিসি তালিকা অনুযায়ী পাকিস্তানের এই ব্যাটসম্যান টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বের দ্বিতীয় সেরা।

ফিঞ্চ-ফকরের পরই জায়গা করে নিয়েছেন স্টাইলিশ লোকেশ রাহুল। ইংল্যান্ড সিরিজের শুরুতেই শতরানের ইনিংস দিয়ে কেএল রাহুল বুঝিয়ে দিয়েছেন, তিনিও কারোর থেকে কম নন। বিরাট ব্রিগেড ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জেতার ২৪ ঘণ্টার মধ্যেই বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের তালিকায় নিজেকে নথিভুক্ত করালেন ভাকতের এই তারকা ব্যাটসম্যান।       

.