অশ্বিন, ইশান্তের ফিটনেস পরীক্ষা, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্ট দল নির্বাচন স্থগিত!

পনেরো জনের দলে ওপেনার এবং স্পিনারদের নিয়েই চিন্তাভাবনা করছেন নির্বাচকেরা। যদি অশ্বিন চোটের কারণে ছিটকে যান, তা হলে দলে ঢুকতে পারেন হরিয়ানার লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল।

Updated By: Sep 27, 2018, 10:23 AM IST
অশ্বিন, ইশান্তের ফিটনেস পরীক্ষা, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্ট দল নির্বাচন স্থগিত!

নিজস্ব প্রতিবেদন : দেশের মাটিতে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ফিটনেস টেস্ট দিতে হবে পেসার ইশান্ত শর্মা এবং স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে। আগামী শনিবার বেঙ্গালুরুর এনসিএ-তে হবে সেই ফিটনেস টেস্ট। আর সেই কারণেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দেশের মাটিতে টেস্টের দল নির্বাচন স্থগিত রাখলেন নির্বাচকরা।  

আরও পড়ুন - Asia Cup 2018 : পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, "কুঁচকির চোটে কাবু অশ্বিন এই মুহূর্তে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন। ইশান্তও সেখানেই যোগ দেবেন। শনিবার, ২৯ সেপ্টেম্বর তাঁদের ফিটনেস পরীক্ষা হওয়ার কথা। তবে তার একদিন আগেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের দল ঘোষণা করে দিতে পারেন নির্বাচকরা। যদি বোর্ডের ফিজিও এবং ট্রেনাররা এই দুই ক্রিকেটারকে ফিটনেস টেস্টের আগেই আনফিট ঘোষণা করে দেন।" বুধবার নয়াদিল্লিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রাথমিক দল বাছাইয়ের জন্য বৈঠকে বসেন নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ ও অপর নির্বাচক দেবাঙ্গ গান্ধী। কিন্তু তা শেষ পর্যন্ত বাতিল হয়। পরে অবশ্য বোর্ডের তরফে জানা  হয়েছে, "বৈঠক হওয়ার কথা থাকলেও তা বাতিল হয়েছে, পাঁচ নির্বাচককে এক সঙ্গে পাওয়া যায়নি। কারণ, এক নির্বাচক শরণদীপ সিংহ রয়েছেন দুবাইয়ে। অন্য দুই নির্বাচক যতীন পরঞ্জপে ও গগন খোডা ভারতের বিভিন্ন প্রান্তে ঘুরছেন বিজয় হাজারে ট্রফিতে ক্রিকেটারদের পারফরম্যান্স দেখে নেওয়ার জন্য।"

আরও পড়ুন - ২০১৫ সালের পর আবার একই দিনে লা লিগায় হারল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা

পনেরো জনের দলে ওপেনার এবং স্পিনারদের নিয়েই চিন্তাভাবনা করছেন নির্বাচকেরা। যদি অশ্বিন চোটের কারণে ছিটকে যান, তা হলে দলে ঢুকতে পারেন হরিয়ানার লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। বোর্ড সূত্রে খবর, ইংল্যান্ডে টেস্ট সিরিজে ব্যাটে সফল না হলেও শিখর ধাওয়ান দলে থাকছেন। কারণ, টিম ম্যানেজমেন্ট চাইছে তাঁকে। পাশাপাশি, পৃথ্বী শ ও ময়াঙ্ক অগ্রবালকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে নেওয়ার চিন্তাভাবনাও রয়েছে নির্বাচকদের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলের পারফরম্যান্সে তীক্ষ্ণ নজর রাখবেন নির্বাচকরা। কারণ, তার পরেই ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফর রয়েছে।ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ভারতের দুই টেস্টের সিরিজ শুরু হবে ৪ অক্টোবর।