ফরাসি ওপেনে প্লেনের উল্টো দিকে ছুটে চলার ছায়া রহস্যের সমাধান

ফরাসি ওপেনে রাফায়েল নাদাল বনাম নোভাক জকোভিচ ম্যাচের আগ্রহকেও ছাপিয়ে গেল বিমান ছায়া রহস্য। গতকাল চতুর্থ রাউন্ডে সেরেনা উইলিয়ামস-সোলানি সোলানি স্টিফেন্সের ম্যাচের মাঝে দেখা যায় কোর্টে এক বিমানের ছায়া। অবাক করা কথা হল, টিভিতে দেখা যায় সেই বিমানের ছায়াটা পিছন দেখে সরছে। অর্থাত্‍ বিমানটি পিছন দিকে চলছে।

Updated By: Jun 2, 2015, 03:42 PM IST
ফরাসি ওপেনে প্লেনের উল্টো দিকে ছুটে চলার ছায়া রহস্যের সমাধান

ওয়েব ডেস্ক: ফরাসি ওপেনে রাফায়েল নাদাল বনাম নোভাক জকোভিচ ম্যাচের আগ্রহকেও ছাপিয়ে গেল বিমান ছায়া রহস্য। গতকাল চতুর্থ রাউন্ডে সেরেনা উইলিয়ামস-সোলানি সোলানি স্টিফেন্সের ম্যাচের মাঝে দেখা যায় কোর্টে এক বিমানের ছায়া। অবাক করা কথা হল, টিভিতে দেখা যায় সেই বিমানের ছায়াটা পিছন দিকে সরছে। অর্থাত্‍ বিমানটি পিছন দিকে চলছে। (নিচে দেখুন ভিডিও)

কীভাবে টিভিতে এমন ভিডিও দেখা গেল তোলপাড় পড়ে যায়। এরপর এক দর্শক দাবি করেন এই কোর্টেই ম্যাচের অ্যান্ডি মারের জয়ের পর দেওয়া সাক্ষাত্‍কারের মাঝেও ঠিক একইরকম ঘটনা ঘটেছিল। কিছুক্ষণ পরেই প্রমাণ হিসাবে সেই ভিডিও প্রকাশ করা হয়। সেই ভিডিওতে দেখা যায় জয়ের পর মারে ভক্তদের অটোগ্রাফ দেওয়ার সময় সেই একই বিমান পিছন দিকে উড়ে চলেছে। দুটো ভিডিও নিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। অনেকেই বিষ্ময়প্রকাশ করে বলেন, এটা অবিশ্বাস্য ব্যাপার।

 

পরে এই রহস্যের সমাধান করে ফরাসি ওপেনের সরকারী সম্প্রচারক চ্যানেল। জানা যায় যে বিমানের ছবিটি ভিডিওতে দেখা যাচ্ছে সেটি আসলে একটা বেসরকারী বিমান সংস্থার বিজ্ঞাপনের জন্য আনা একটা মডেল। ওভারহেডের ক্যামেরায় যখন পুরো কোর্ট কভার করে চালানো হচ্ছে তখন সেই মডেল বিমানটির ছবি এমনভাবে উঠছে যে মনে হচ্ছে সেটি পিছনের দিকে চলছে। 

 

 

.