কোটি টাকার সরঞ্জাম নষ্ট! লন্ডভন্ড সোনাজয়ী শুটারের অ্যাকাডেমি

প্রায় এক কোটি ৩০ লাখ টাকার সরঞ্জাম নষ্ট হয়েছে বলে জানা যাচ্ছে।

Updated By: Oct 17, 2020, 09:14 PM IST
কোটি টাকার সরঞ্জাম নষ্ট! লন্ডভন্ড সোনাজয়ী শুটারের অ্যাকাডেমি

নিজস্ব প্রতিবেদন- গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে জেরবার হায়দরাবাদ। কোথাও মানুষ সমান জল! কোথাও আবার গাড়ি, বাড়ি সবই জলের তলায়। তেলেঙ্গানাসহ দক্ষিণ ভারতের একাধিক জায়গায় বৃষ্টির জেরে ব্যাপক ক্ষতি হয়েছে। জলমগ্ন বহু এলাকা। আর অবিরাম বৃষ্টিতে এবার ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে সোনাজয়ী শুটার গগন নারাংয়ের ‘‌গান ফর গ্লোরি’‌ অ্যাকাডেমি। জানা গিয়েছে, রাইফেলসহ বহু দামি সরঞ্জাম বৃষ্টির জলে ডুবে নষ্ট হয়েছে। জল জমে অ্যাকাডেমির একেবারে লন্ডভন্ড অবস্থা। প্রায় এক কোটি ৩০ লাখ টাকার সরঞ্জাম নষ্ট হয়েছে বলে জানা যাচ্ছে।

সেকেন্দ্রাবাদের তিমুলঘেরিতে তিন হাজার স্কোয়ার ফিট-এর এই অ্যকাডেমি বেশ জনপ্রিয়। গত দুদিন ধরে সেই অ্যাকাডেমি জলের তলায়। ব্যাপক বৃষ্টির জেরে অ্যাকাডেমির স্টোর রুমে থাকা জিনিসপত্র সরানোরও সুযোগ পাওয়া যায়নি। কিছুদিন আগেই ইতালি ও জার্মানি থেকে দামি রাইফেল ও পিস্তল আনা হয়েছিল। সবই জলে থেকে নষ্ট হয়েছে। ১০০ টি রাইফেল, ৮০টি পিস্তল জলে ভিজে আর কাজ করছে না। এছাড়া শুটিং-এর জন্য ব্যবহার করা বহু সরঞ্জামও বৃষ্টির জলে পড়ে থেকে নষ্ট হয়ে গিয়েছে। এত টাকার সরঞ্জাম নষ্ট হওয়ায় মাথায় হাত গগন নারাংয়ের।

আসলে তেলেঙ্গানায় নতুন একটি অ্যাকাডেমি খোলার পরিকল্পনা করেছিলেন গগন নারাং। আর সেই উদ্দেশ্য কাজও শুরু করে ফেলেছেন। তাই বিদেশ থেকে একের পর এক রাইফেল ও পিস্তল এনে তিনি সেকেন্দ্রাবাদের অ্যাকাডেমিতে রেখেছিলেন। গত কয়েকদিন ধরে গগন নারাং ছিলেন শহরের বাইরে। ফিরে এসেই তিনি বৃষ্টি মাথায় নিয়ে ছুটে যান সেকেনদ্রাবাদের অ্যাকাডেমিতে। কিন্তু ততক্ষণে দেরি হয়ে গিয়েছিল। কোনও জিনিসই তিনি অক্ষত অবস্থায় উদ্ধার করতে পারেননি। এদিন টুইট করে এই ক্ষতির কথা নিজেই জানান গগন নারাং। ভবিষ্যতের চ্যাম্পিয়নদের জন্য দেখা তাঁর স্বপ্ন জলে ডুবে গেল বলেও উল্লেখ করেছেন তিনি।