Exclusive | Gautam Bhattacharya: 'মমতা-সৌরভের পাশে দাঁড়ানোয় সমীকরণ অনেক কঠিন হয়ে গেল!'

সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য আসরে মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন যে, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করবেন, যাতে সৌরভ আইসিসি-র ভোটে প্রতিদ্বন্দিতা করতে পারেন।

Updated By: Oct 17, 2022, 04:32 PM IST
 Exclusive | Gautam Bhattacharya: 'মমতা-সৌরভের পাশে দাঁড়ানোয় সমীকরণ অনেক কঠিন হয়ে গেল!'
মমতার সমর্থন সৌরভকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'দাদা'র হয়ে ব্যাট ধরলেন 'দিদি'! বিদায়ী বিসিসিআই সভাপতি (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly ) পাশেই আছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার অর্থাৎ বিরাট রাজনৈতিক চাল চেলে দিলেন মমতা। চারদিনে উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মমতা। তার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে মমতা বলে দেন যে, সৌরভ বঞ্চনার শিকার। মুখ্যমন্ত্রী এও বলেন যে, তিনি নিজে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) অনুরোধ করবেন, যাতে সৌরভ আইসিসি-র ভোটে লড়াই করতে পারেন। মমতার বিবৃতির পর সৌরভের ভবিষ্যত ঠিক কোন পথে এগিয়ে যাবে, এই নিয়ে জি ২৪ ঘণ্টার এডিটর গৌতম ভট্টাচার্য (Gautam Bhattacharya) কথা বলেছেন। 

গৌতম এদিন বলেন, 'পরিস্থিতি খুব ইন্টারেস্টিং হয়ে গেল। বিগত দু'তিন দিন ধরে রাজ্য বিজেপি-র সঙ্গে কেন্দ্রীয় নেতৃত্বের আলোচনা চলছিল, যাতে সৌরভের বিষয়টি পুর্নবিবেচনা করা যায়। এদিন মুখ্য়মন্ত্রী বলায় বিষয়টি অন্যদিকে চলে গেল। বলা যেতে পারে দাবার বোর্ডে দাবাড়ুর অসাধারণ চালের মতোই চাল দিলেন মুখ্যমন্ত্রী। এটা কিন্তু তাঁর জন্য উইন-উইন সিচুয়েশন হয়ে গেল। মুখ্যমন্ত্রীর আর্জি শুনে প্রধানমন্ত্রী যদি সত্যিই বোর্ডকে বা অমিত শাহকে অনুরোধ জানান যে, সৌরভকে আইসিসি-তে পাঠানো হোক, তাহলে মানুষের কাছে এই ছবিটাই পৌঁছবে যে, তৃণমূল নেত্রীর অনুরোধের প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হল। যদি এই সিদ্ধান্ত না নেওয়া হয়, তাহলে বোঝা যাবে যে, বাংলার অত্যন্ত নায্য দাবি প্রত্যাখ্যান করা হয়, তখম মমতা অনেক বেশি সৌরভকে সহায়তা করবেন। যাতে সৌরভ সিএবি সভাপতি হতে পারেন। মমতা বলতে পারবেন, বিজেপি বাংলার আইকনকে প্রাপ্য সম্মান দিল না। আমি কিন্তু দিলাম। বিজেপি-র যাঁরা সৌরভের হয়ে কথা বলছিলেন, তাঁরা মমতার এই বিবৃতির পর কিছুটা দিশাহীন হয়ে যাবেন। তাঁদের চেষ্টা আভ্যন্তরীণ ছিল, প্রকাশ্যে এটা চলে আসায়, বিষয়টি দাঁড়াল যে, সৌরভের জন্য একমাত্র মুখ্যমন্ত্রীই এবং মুখ্যমন্ত্রীই চেষ্টা করছেন। এটাই পরিষ্কার হয়ে যাবে। এই পরিস্থিতিতে কী হবে তা বলা খুব মুশকিল। একটা রোমাঞ্চকর টি-২০ ম্যাচের ফাইনাল ওভার যেরকম হয়, ঠিক সেরকমই হচ্ছে বিষয়টি। যে কোনও দিকে যেতে পারে।' 

আরও পড়ুন:Mamata Banerjee: সৌরভকে ICC-তে পাঠানো হোক, মোদীকে বার্তা মমতার

আগামিকাল বোর্ডের সাধারণ বার্ষিক সভা। এই সভায় ঠিক কী হতে পারে, সেই বিষয় আলোকপাত করেছেন গৌতম। তিনি বলেন, 'বিসিসিআই-এর বিদায়ী বোর্ডের এজিএম আছে। আগামী ২০ অক্টোবর আইসিসি-তে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। আজ বোর্ডের সদস্যরা মুম্বইতে এসেছেন। সৌরভ রয়েছেন। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া আছেন। কোনও আলোচনা শুরু হয়নি। বোর্ড কোনও আলোচনা করবে না। বোর্ড চালিত হয় শাসিত সরকারের দ্বারা। তারাই সিদ্ধান্তের সংকেত দিয়ে দেয়। ১৮, ১৯ তারিখ হাতে আছে এখনও। আগে নিয়ম ছিল বিসিসিআই এজিএমেই আইসিসি-র মনোনয়ন পাঠানো হত। গত কয়েক বছরে বিষয়টা বদলেছে। ভারতও বিষয়টি করে না। নাম প্রস্তাবিত করে অন্য কোনও দেশ। ভারত থেকে কারোর নাম প্রস্তাবিত করা হলে সর্বসম্মতিক্রমে তিনি আইসিসি-র মাথায় বসেন। এখন দেখার বিষয়টি আজ না কাল হয়। নাকি সৌরভ প্রত্যাখ্যাত হন। কারণ বিজেপি যদি এখন সৌরভের নাম প্রস্তাবিত করে, তাহলে তৃণমূলের জয় হয়ে যাবে বিষয়টি। যদি বিজেপি না করে তাহলে, বাংলার মানুষের কাছে এই বার্তা যাবে যে, মুখ্যমন্ত্রীর অত্যন্ত নায্য আর্জি প্রধানমন্ত্রী রাখেনি। আজকে বোর্ডে কিছুই হবে না। যা হবে বাইরে থেকে। সেটা কখন আসে, সেটা দেখার। মুখ্যমন্ত্রীর বক্তব্যের পর ইকুয়েশন অনেক জটিল ও কঠিন হয়ে গেল। আমি অনেক ম্যাচ প্রেডিক্ট করেছি, কিন্তু এই রাজনৈতিক বিষয় নিয়ে বলা সম্ভব নয়। দেখা যাক উল্টো দিক থেকে কী আসে।' এখন দেখার সৌরভের ভবিতব্য কোন দিকে যায়!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.