Gautam Gambhir: 'নির্বাচকদের পা ধরিনি বলেই বাবার...!' গম্ভীরের বিস্ফোরক বয়ানে কাঁপছে দেশের ক্রিকেট

Gautam Gambhir Mega Reveal On Career: গৌতম গম্ভীর যা বললেন, তা শুনলে অনেকেরই হয়তো কান গরম হয়ে যাবে। তবে গম্ভীর যে চালিয়ে খেলাটাই বোঝেন।

Updated By: May 21, 2024, 08:46 PM IST
Gautam Gambhir: 'নির্বাচকদের পা ধরিনি বলেই বাবার...!' গম্ভীরের বিস্ফোরক বয়ানে কাঁপছে দেশের ক্রিকেট
অকপট গৌতম গম্ভীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি অকপট, তিনি ঠোঁটকাটা, তিনি গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ক্রিকেট কেরিয়ারে প্রতিপক্ষের কাউকে যেমন রেয়াত করেননি, তেমন ক্রিকেট ছাড়ার পরেও জোড়া বিশ্বকাপ জয়ী ঠিক একই মেজাজে ব্য়াট করেন। এটাই গম্ভীরের ইউএসপি। তিনি রেখে ঠেকে বলেন না। একদম খুল্লামখুল্লা। যা মুখে আসে, সেটাই বলে দেন। তাঁর কারোর মন জয়ের তাগিদ নেই। কারোর কাছের মানুষ হওয়ার ইচ্ছাও নেই। যা দেখেন, তাই বলেন। ডিপ্লোমেসি শব্দটি তার অভিধানে নেই। সম্প্রতি গম্ভীর ভারতের কিংবদন্তি স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) ইউটিউব শোয়ে অতিথি হয়ে এসেছিলেন। ঝোড়ো ব্য়াটিংয়ে একাবের নড়িয়ে দেন ভারতীয় ক্রিকেট।

আরও পড়ুন:  দম বেরিয়ে যাবে সামলাতে গিয়ে! আগুনে 'গোঁয়ার' গম্ভীর, তাঁর নিশানায় কারা?

কেকেআরের মেন্টর, অশ্বিনকে নিজের কেরিয়ার নিয়ে কথা বলেছেন। তখনই বিস্ফোরক বয়ান দেন। গম্ভীর বলেন, আমি যখন বেড়ে উঠছি, ওই ১২-১৩ বছর হবে হয়তো। প্রথমবার অনূর্ধ্ব-১৪ টুর্নামেন্টে নিজেকে পরখ করতে গিয়েছিলাম। কিন্তু টুর্নামেন্টের আগে নির্বাচকদরে পা ধরিনি বলেই আমার নির্বাচন হয়নি। তারপর থেকেই নিজের কাছে প্রতিজ্ঞা করি যে, কখনও কারোর পা ধরব না। কাউকে আমার পা ধরতেও দেব না। আমার মনে আছে, আমার এখনও মনে আছে। কেরিয়ারে আমি যখনই অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯ থেকে শুরু করে রঞ্জি ট্রফি এমনকী আন্তর্জাতিক ক্রিকেটেও ব্য়র্থ হতাম, আমাকে বলা হত,  আমার ক্রিকেট খেলার দরকার নেই। কারণ আমি ভালো পরিবারের ছেলে এবং আমার কাছে অনেক বিকল্প আছে। বাবার ব্য়বসাতে যোগ দেওয়ার পরামর্শও দেওয়া হয়েছিল। লোকেরা বুঝতে পারেনি যে আমি ক্রিকেটটা কীরকম ভিতর থেকে খেলতে চেয়েছিলাম। আমি তাদের সেই ধারণা ভেঙে দিয়ে বোঝাতে চেয়েছিলাম, তাদের বক্তব্য়ের চেয়েও আমার তাগিদ অনেক বেশি।'

অন্য়দিকে ভারতীয় ক্রিকেট বোর্ড হন্যে হেয়ে খুঁজছে রোহিত শর্মাদের নতুন কোচ। একাধিকবার অনুরোধের পরেও রাহুল দ্রাবিড় সাফ জানিয়েছেন যে, তিনি আর দায়িত্বে থাকতে রাজি নন। অন্য়দিকে জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণও বলেছেন তিনিও দায়িত্ব নিতে ইচ্ছুক নন। তাহলে কে হবেন কোচ? যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি আবার চাইছেন কোনও বিদেশি কোচ। আর এই পরিস্থিতিতেই চলে এল বিরাট আপডেট। জানা যাচ্ছে বিসিসিআই নাকি গম্ভীরকে রোহিতদের হেডমাস্টার হওয়ার জন্য় প্রস্তাব দিয়েছে! প্রাক্তন ওপেনার কখনও কোচিং করাননি কোনও আন্তর্জাতিক দলকে। এমনকী ঘরোয়া ক্রিকেটেও নেই কোচ হওয়ার অভিজ্ঞতা। তবে লখনউ সুপার জায়েন্টসের মেন্টর হিসেবে দু'বারই দলকে তুলেছেন প্লেঅফে। অন্য়দিকে চলতি আইপিএলে কেকেআরের মেন্টর হয়েই নাইটদের সবার আগে নিয়ে গিয়েছেন প্লেঅফে। এখন দেখার গম্ভীর রাজি হন কিনা! ভারতীয় দলের বহু ক্রিকেটারের সঙ্গেই গম্ভীরের সম্পর্ক দুর্দান্ত। 

আরও পড়ুন:  'ওরা অধিনায়ক নাকি!'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.