India vs Pakistan: ভারতের এই দুই ব্যাটারই পাকিস্তানের কাঁটা! সতর্ক করলেন উমর গুল

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ট্র্যাক রেকর্ড দুর্দান্ত। 

Updated By: Oct 4, 2021, 08:31 PM IST
India vs Pakistan: ভারতের এই দুই ব্যাটারই পাকিস্তানের কাঁটা! সতর্ক করলেন উমর গুল

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক দিন পরেই বাইশ গজে হাইভোল্টেজ মহারণ। কুড়ি ওভারের বিশ্বকাপে মুখোমুখি ভারত-পাকিস্তান (India vs Pakistan)। আগামী ২৪ অক্টোবর বাবর আজম বনাম বিরাট কোহলি দ্বৈরথ ঘিরে এখনই উত্তেজনার পারদ চড়তে শুরু করে দিয়েছে। দুই দেশের প্রাক্তনরা তাঁদের 'ম্যাচ রিডিং' শুরু করে দিয়েছেন।

প্রাক্তন পাক স্পিডস্টার উমর গুল (Umar Gul) বলছেন, যে বড় ম্য়াচে পাকিস্তানের জন্য কাঁটা হতে চলেছেন ভারতের দুই ব্যাটার। বিরাট কোহলি ও রোহিত শর্মাই নাকি বাবর আজমদের ব্যথা হতে পারে বলে মনে করছেন গুল। এক সাক্ষাৎকারে গুল জানান, "ভারত দলগঠনের ক্ষেত্রে সত্যিই কঠোর পরিশ্রম করেছে। তারা অত্যন্ত শক্তিশালী। আইপিএল থেকে অনেক প্লেয়ার বেরিয়ে এসেছে। ওদের ব্যাটিংয়ের দিতে তাকালে বোঝা যাবে যে, বিরাট কোহলি ও রোহিত শর্মাই প্রধান খেলোয়াড়। তারা ভারতের টপ অর্ডারের অংশ। ওদের আউট করলেই ভারত চাপে পড়ে যাবে। পাওয়ারপ্লে-তে ভারতের ২-৩ ব্যাটারকে আউট করতে পারেই বাকিদের জন্য কাজটা কঠিন করে দেবে পাকিস্তান।"

আরও পড়ুন: SAFF Cup, IND vs BAN: Sunil Chhetri-র গোলের পরেও ১০ জনের বাংলাদেশের কাছে আটকে গেল ভারত

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ট্র্যাক রেকর্ড দুর্দান্ত। মুখোমুখি সাক্ষাতে ভারত এগিয়ে ১২-০ ব্যবধানে। ৫০ ওভারের বিশ্বকাপে ভারত সাতবার জিতেছে। কুড়ি ওভারের বিশ্বকাপে ভারত জিতেছে পাঁচবার। পাকিস্তানের যা দল হয়েছে, তাতে বলা যেতেই পারে যে, এখনই এগিয়ে রয়েছে ভারত। ২০১৬ সালে শেষবার কুড়ি ওভারের বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ভারত ৬ উইকেটে হারিয়েছিল পাকিস্তানকে। ইডেন গার্ডেন্সে ১১৮ রান তাড়া করে জিতেছিল এমএস ধোনির ভারত। বিরাট কোহলি অপরাজিত ছিলেন ৫৫ রানে। ম্যাচের সেরাও হন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.