SAFF Cup, IND vs BAN: Sunil Chhetri-র গোলের পরেও ১০ জনের বাংলাদেশের কাছে আটকে গেল ভারত

জঘন্য রক্ষণ। দুর্বোধ্য কোচিং। বাংলাদেশের বিরুদ্ধে আটকে গেল ভারত। 

Updated By: Oct 4, 2021, 07:51 PM IST
SAFF Cup, IND vs BAN: Sunil Chhetri-র গোলের পরেও ১০ জনের বাংলাদেশের কাছে আটকে গেল ভারত
সুনীলের লড়াইয়ের পরেও জয় অধরা। ফাইল চিত্র

ভারত: ১ (সুনীল ছেত্রী '২৬)
বাংলাদেশ: ১ (ইয়াসিন আরাফাত '৭৪)

নিজস্ব প্রতিবেদন: সাফ কাপ (SAFF Cup) চ্যাম্পিয়ন হতে না পারলে তাঁর ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠতে পারে। যেতে পারে চাকরি। তবুও ভারতীয় ফুটবল দলের (Indian Football Team) হেড কোচ ইগর স্টিমাচের (Igar Stimach) সুমতি ফিরল না। সুনীল ছেত্রীর (Sunil Chhetri) গোলে দল এগিয়ে থাকলেও জয় এল না। কারণ ১০ জন হয়ে যাওয়া বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে আটকে গেল ভারত। মূলত রক্ষণের দুর্বলতার জন্যই তিন পয়েন্ট মাঠে ফেলে এল 'ব্লু টাইগার্স'রা। ম্যাচ শেষ হল ১-১ গোলে। 

সোমবার শুরুটা অবশ্য ভালই করেছিল ভারত। মাঝমাঠের সঙ্গে বাকিদের মেলবন্ধন ঠিক থাকার জন্য প্রথমার্ধে ভারতের দখলে ছিল ম্যাচ। এরই মধ্যে ২৬ মিনিটে গোল করেন দলের ব্যবধান বাড়িয়ে দেন সুনীল। প্রথমার্ধে সুনীলের গোল ছাড়া আর কোনও প্রাপ্তি না থাকলেও খেলা মোটামুটি ভারতের হাতেই ছিল।

আরও পড়ুন: Lionel Messi: দুই দলের সমর্থকদের সংঘর্ষ! পার্কিংয়েই আটকে থাকলেন মেসিরা, রইল ভিডিও

দ্বিতীয়ার্ধের শুরুতেও ব্যবধান বাড়ানোর চেষ্টা করছিলেন সুনীল। তবে বাকিদের তেমন তৎপরতা চোখে পড়েনি। এরই মধ্যে ৫৪ মিনিটে প্রায় ফাঁকা গোলে এগিয়ে যাচ্ছিলেন লিস্টন কোলাসো। ঠিক তখনই তাঁকে পিছন থেকে বক্সের মধ্যে ফাউল করে বসেন বিপক্ষের বিশ্বনাথ। তাঁকে লালকার্ড দেখানোর জন্য ১০ জন হয়ে যায় বাংলাদেশ। কিন্তু ১০ জন হয়ে যাওয়ার পরেই হাল ছাড়েনি 'টাইগার্স'রা। প্রীতম কোটাল, রাহুল ভেকে, শুভাশিষ বোসদের দুর্বল রক্ষণের সুযোগে একের পর এক আক্রমণ করতে থাকে জামাল ভুঁইয়ার দল। ৭৪ মিনিটে ইয়াসিন আরাফাত কর্নার থেকেই গোল করে সমতা ফেরান। গোল হজম করার পর একাধিক আক্রমণ করতে থাকে ভারত। তবে লাভ হয়নি। ফলে ম্যাচ শেষ হয় অমীমাংসিতভাবেই।

পরিসংখ্যান অনুসারে সাফ চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত দুটি দল এর আগে নযা বার মুখোমুখি হয়েছিল । এর মধ্যে ভারত এগিয়ে ছিল ৪-১ ফলে। শেষবার ২০০৩ সালে ঢাকায় আয়োজিত সাফ কাপের সেমিফাইনালে বাংলাদেশের কাছে ১-২ হেরে গিয়েছিল ভারত। এরপর গত ১৮ বছরে ভারতের বিরুদ্ধে এই প্রতিযোগিতায় জেতেনি বাংলাদেশ। এমন দলের বিরুদ্ধে এগিয়ে গিয়েও পয়েন্ট মাঠে ফেলে এল ভারত। স্বভাবতই স্টিমাচের ভবিষ্যৎ উঠে গেল প্রশ্ন। একই সঙ্গে প্রায় ৪০ মিনিট ১০ জনে খেলেও বাংলাদেশ যে ভাবে ভারতকে আটকে দিল, সেটা নিয়েও চিন্তায় থাকবেন ক্রোয়েশিয়ার প্রাক্তন বিশ্বকাপার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.