ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে অজি পেসারদের পরামর্শ দিলেন ম্যাকগ্রাথ

তিনি গ্লেন ম্যাকগ্রাথ। তাঁর মতো শৃঙ্খলাপরায়ণ বোলার অস্ট্রেলিয়াতেই কেন, গোটা বিশ্বেই খুব কম এসেছে। শুধু সবুজ পিচে নয় বরং উপমহাদেশেও দুর্দান্ত বোলিং রেকর্ড ম্যাকগ্রাথের। ভারতের পাটা উইকেটও তাঁর সাফল্য ঈর্ষণীয়। ভারতের মাটিতে মোট ৭টি টেস্টে ৩১ উইকেট নিয়েছেন এই প্রাক্তন অজি বোলার। আর ক'দিন বাদেই শুরু হয়ে যাবে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। তার আগে অস্ট্রেলিয়ার পেস বোলারদের মূল্যবান পরামর্শ দিলেন গ্লেন ম্যাকগ্রাথ।

Updated By: Feb 14, 2017, 12:58 PM IST
ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে অজি পেসারদের পরামর্শ দিলেন ম্যাকগ্রাথ

ওয়েব ডেস্ক: তিনি গ্লেন ম্যাকগ্রাথ। তাঁর মতো শৃঙ্খলাপরায়ণ বোলার অস্ট্রেলিয়াতেই কেন, গোটা বিশ্বেই খুব কম এসেছে। শুধু সবুজ পিচে নয় বরং উপমহাদেশেও দুর্দান্ত বোলিং রেকর্ড ম্যাকগ্রাথের। ভারতের পাটা উইকেটও তাঁর সাফল্য ঈর্ষণীয়। ভারতের মাটিতে মোট ৭টি টেস্টে ৩১ উইকেট নিয়েছেন এই প্রাক্তন অজি বোলার। আর ক'দিন বাদেই শুরু হয়ে যাবে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। তার আগে অস্ট্রেলিয়ার পেস বোলারদের মূল্যবান পরামর্শ দিলেন গ্লেন ম্যাকগ্রাথ।

আরও পড়ুন বিরাটের বিজয়রথের সামনে বাংলাদেশও 'চাপা' পড়ে গেল

তিনি অজি পেস বোলারদের বলেছেন, 'ভারতে গিয়ে তো আর বাউন্সি পিচ পাবে না। বল ওখানে মারাত্মক গতিতে ছুটে যাবে। অনেক লাফাবে, এরকম আশা করা বৃথা। বরং, নতুন বলে সুইংটা ঠিকঠাক করার চেষ্টা করো। যাতে ব্যাটসম্যানের ব্যাটের কানা ছুঁয়ে বল হয় স্লিপে যায় অথবা উইকেট কিপারের হাতে জমা পড়ে। অনেকে বলে আমি নাকি তেমন আক্রমণাত্মক বোলার ছিলাম না। যারা বলে, তারা নিশ্চয়ই ঠিকই বলে। কিন্তু আমি ব্যাপারটার সঙ্গে একমত নেই। আক্রমণাত্মক বোলিং মানে, ফিল্ডিং অনুযায়ী বলটা নাগাড়ে ফেলে যাওয়া। নতুন বলে সেটাই অজি বোলারদের ভারত সফরে গিয়ে করতে হবে।অপেক্ষা করতে হবে বল পুরনো হওয়ার জন্য। তখন রিভার্স সুইং করাতে হবে।'

আরও পড়ুন  টেস্ট অধিনায়ক হিসেবে টানা উনিশটি ম্যাচ অপরাজিত বিরাট কোহলি

.