নিজস্ব প্রতিবেদন: তাহলে কি শেষ পর্যন্ত ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে নেই দুই সিনিয়র চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে? বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তো তেমনই ইঙ্গিত দিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টিম ইন্ডিয়ার দুই সিনিয়র ব্যাটারের সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে রাহানে ও পূজারা দলে জায়গা করে নিতে পারবেন কিনা সেটা নিয়ে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই প্রশ্ন উঠে গিয়েছিল। এ বার তাঁদের ভবিষ্যৎ নিয়ে সংশয় আরও বাড়িয়ে দিলেন বোর্ড সভাপতি। জাতীয় দলের দুই সিনিয়রকে মহারাজ ঘুরিয়ে বুঝিয়ে দিলেন যে রঞ্জি ট্রফি খেলে রাহানে ও পূজারাকে নিজের যোগ্যতার প্রমাণ দিতে হবে।


সৌরভ বলছেন, “ওরা খুব ভাল ক্রিকেটার। আমার আশা ওরা রঞ্জি ট্রফিতে ফিরে যাবে এবং প্রচুর রান করুক। আমি নিশ্চিত ওরা খুব ভাল খেলবে। রঞ্জি অনেক বড় প্রতিযোগিতা। আমরা সবাই রঞ্জি খেলেছি। জাতীয় দলে কামব্যাক করার জন্য রঞ্জি সেরা মঞ্চ। ওরা দুজন সীমিত ওভারের ক্রিকেট খেলে না। তখন তো ফাঁকা সময় রঞ্জি খেলেছে। ফলে বোঝাই যাচ্ছে রঞ্জি কত বড় মঞ্চ।“


আরও পড়ুন: Day-Night Test, INDvsSL: কোথায় গোলাপি বলের টেস্ট খেলবে Team India? জানিয়ে দিলেন Sourav Ganguly


আরও পড়ুন: IPL 2022: ভারতেই হচ্ছে ক্রোড়পতি লিগ, কোথায় হবে গ্রুপ পর্বের ম্যাচ? জানালেন Sourav Ganguly



২০০৫ সালে তৎকালীন কোচ গ্রেগ চ্যাপেলের সঙ্গে দ্বন্দ্য ও পারফরম্যান্সের অজুহাতে জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। কামব্যাক করার জন্য এই রঞ্জি ট্রফিকেই বেছে নিয়েছিলেন বেহালার বাঁহাতি। এহেন বিসিসিআই সভাপতি চাইছেন প্রেসিডেন্ট রাহানে-পূজারারাও (Cheteshwar Pujara) সেই পথেই হাঁটুক।


ক্রিকেট মহলের ধারণা, সৌরভ একপ্রকার স্পষ্টই দুই ক্রিকেটারকে বুঝিয়ে দিলেন দলে থাকতে হলে তাঁদের ভাল পারফর্ম করতে হবে। গত দুই বছর ওঁদের ব্যাটে রানের খরা। পূজারার একটাও শতরান নেই। গত বছর গড় ছিল তিরিশের কম। ২০২০ সালে আরও কম ছিল। কুড়ির একটু বেশি। রাহানের অবশ্য অস্ট্রেলিয়ার মাটিতে একটা শতরান রয়েছে। গড় চল্লিশের কাছাকাছি ছিল। তাঁর অধিনায়কত্বে অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে হারিয়ে টেস্ট সিরিজ জিতেছিল ভারতীয় দল। কিন্তু গত বছর থেকে ফর্ম হারিয়েছেন এই মুম্বইকর।


দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ হারার অন্যতম বড় কারণ ছিল মিডল অর্ডারে দুই সিনিয়র ব্যাটারের ব্যর্থতা। প্রশ্ন উঠছে, এত ধারাবাহিক ব্যর্থতার পর কি আর এদের সুযোগ দেওয়া হবে? এ বার সৌরভও বুঝিয়ে দিলেন, তিনিও খুশি নন। তাই রাহানে ও পূজারাকে ফিরে যেতে রঞ্জি ট্রফির জগতে।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App