IPL 2022: ভারতেই হচ্ছে ক্রোড়পতি লিগ, কোথায় হবে গ্রুপ পর্বের ম্যাচ? জানালেন Sourav Ganguly

ভারতেই আইপিএল। 

Updated By: Feb 3, 2022, 06:21 PM IST
IPL 2022: ভারতেই হচ্ছে ক্রোড়পতি লিগ, কোথায় হবে গ্রুপ পর্বের ম্যাচ? জানালেন Sourav Ganguly
বড় উদ্যোগ নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে কোভিড বাড়বাড়ন্ত না দেখালে পঞ্চদশ আইপিএল ভারতেই আয়োজিত হবে সেটা জানিয়ে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আগেই আন্দাজ পাওয়া গিয়েছিল যে লিগ পর্বের ম্যাচগুলো মুম্বই ও পুনেতে আয়োজিত হতে পারে। সেই খবরেই সিলমোহর দিলেন বোর্ড প্রধান।

প্রাক্তন ভারত অধিনায়ক জানিয়েছেন, মুম্বই এবং পুনেতে ২০২২ আইপিএল-এর লিগ পর্বের ম্যাচগুলি আয়োজিত হবে। কিন্তু নক আউট পর্বের ম্যাচ কোথায় খেলা হবে? সেটা পরে তা জানাবে বোর্ড। মহারাজ বলছেন, "২০২২ সালের আইপিএল ভারতেই আয়োজিত হবে। যদি না কোভিড লাগামছাড়া ভাবে বেড়ে যায়। এখনও পর্যন্ত এটাই ঠিক করা হয়েছে যে এ বারের আইপিএল ভারতে আয়োজিত করা হবে। আমার মহারাষ্ট্রে (মু্ম্বই এবং পুনে) ম্যাচ আয়োজন করার কথা ভেবেছি। নক-আউট পর্ব কোথায় খেলা হবে সেটা আমরা পরে জানাব।"

আরও পড়ুন: Day-Night Test, INDvsSL: কোথায় গোলাপি বলের টেস্ট খেলবে Team India? জানিয়ে দিলেন Sourav Ganguly

আরও পড়ুন: MS Dhoni: সেই লম্বা চুল, হাতে রক্তমাখা অস্ত্র! ক্রিকেটার নয়, গ্ল্যাডিয়েটর রুপে ‘ক্যাপ্টেন কুল’! ভিডিও দেখুন

মুম্বইতে এই মুহূর্তে তিনটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম রয়েছে। সেগুলি হল ওয়াংখেড়ে, ডি ওয়াই পাটিল এবং ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া, ব্র্যাবোর্ন। পুনেতেও একটি স্টেডিয়াম রয়েছে। লিগ পর্বের জন্য চারটি স্টেডিয়ামে ঘুরিয়ে ফিরিয়ে ম্যাচ আয়োজন করতেই পারে বোর্ড।

নতুন দুই ফ্রাঞ্চাইজি লখনউ সুপার জায়েন্টস এবং আহমেদাবাদ আট দলের লিগে যুক্ত হওয়ায় আসন্ন আইপিএল-এ ৭৪টি ম্যাচ আয়োজিত হতে চলেছে। বিশ্বের সব থেকে বেশি গ্ল্যামারাস এবং মিলিয়ন ডলার লিগের পঞ্চদশ সংস্করণের জন্য নিলাম হবে বেঙ্গলুরুতে। আগামী ১২-১৩ ফেব্রুয়ারি বসবে নিলামের আসর। মোট ৫৯০ জন ক্রিকেটার অংশ নেবেন সেই নিলামে।

শোনা যাচ্ছে নক আউট পর্ব আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ম্যাচ আয়োজন করার কথা ভাবছে বিসিসিআই। সুত্র মারফত আরও জানা গিয়েছে যে নক আউট ম্যাচ আয়োজনের সময় স্টেডিয়ামে ২৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতিও পেতে পারে। মার্চের শেষ সপ্তাহ থেকে শুরু হতে চলা বিশ্ব ক্রিকেটের সর্বাধিক জনপ্রিয় এই লিগ চলবে দুই মাস ধরে। গত সপ্তাহে বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন মে মাসের শেষ পর্যন্ত চলবে এই বারের সংস্করণ। দেশের মাটিতেই শুরু থেকে আইপিএল আয়োজন করার জন্য মরিয়া ছিল বোর্ড।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.