IPL 2022, GT vs LSG: জিতেই আইপিএল অভিযান শুরু করল অভিষেককারী Gujarat Titans

লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) হারিয়ে আইপিএল অভিযান শুরু করল গুজরাত টাইটান্স (Gujarat Titans)

Updated By: Mar 28, 2022, 11:39 PM IST
IPL 2022, GT vs LSG: জিতেই আইপিএল অভিযান শুরু করল অভিষেককারী Gujarat Titans
তেওয়াটিয়া-মিলারের দুরন্ত যুগলবন্দি

নিজস্ব প্রতিবেদন: আইপিএলে (IPL 2022) মুখোমুখি হয়েছিল দুই অভিষেককারী দল গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)। এই দুই দলের অন্তর্ভুক্তির জন্য়ই এবারের ক্রোড়পতি লিগ আটের বদলে ফের ১০ দলের। সোমবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টে়ডিয়ামে হার্দিক পাণ্ডিয়া ও কেএল রাহুলের (Hardik Pandya vs KL Rahul) প্রতিদ্বন্দ্বিতায় শেষ হাসি হাসল পাণ্ডিয়ার গুজরাত।

এদিন টস জিতে পাণ্ডিয়া ব্যাট করতে পাঠান রাহুলদের। মহম্মদ শামির আগুনে স্পেলের সামনে শুরুতেই দিশা হারিয়ে ফেলেছিল লখনউ। ২৯ রানে চলে যায় এলএসজি-র চার উইকেট। দুই ওপেনার কেএল রাহুল (০) ও কুইন্টন ডি কক (৭) ফিরে যান ১৩ রানের মধ্যে। দু'জনই শামির শিকার হন। এরপর এভিন লুইস (১০) ও মণীশ পাণ্ডে (৬) আসেন আর যান। এভিন লুইস বরুণ অ্যারনের বলে উইকেট দিয়ে আসেন। মণীশকে বোল্ড করে দেন শামি। 

এরপর দীপক হুডা (৫৫) ও আয়ূষ বাদোনি (৫৪) ম্যাচের হাল ধরেন। তাঁদের সৌজন্যে তিন অঙ্কের রানের মুখ দেখে লখনউ। শেষে ক্রুনাল পাণ্ডিয়া ১৩ বলে ২১ রানের ইনিংস খেলেন। দীপক-আয়ূষ-ক্রুনালের সৌজন্যে লখনউ শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে। শামি তিনটি, বরুণ দু'টি ও রশিদ খান একটি উইকেট নেন।

শুভমান গিল ও ম্যাথিউ ওয়েডের ব্যাটে এই রান তাড়া করতে নামে গুজরাত। গিল মাত্র ৩ বল খেলেই ডাগআউটের পথ ধরেন। ওয়েডের হাত শক্ত করতে এসে বিজয় শঙ্কর ফেরেন মাত্র ৪ রান করে। এরপর ওয়েড ও হার্দিক পাণ্ডিয়া ইনিংসের হাল ধরেন। ৪৮ বলে ৫৭ রানের যুগলবন্দি আসে তাঁদের ব্যাট থেকে। ১৫/২ থেকে তাঁরা স্কোরবোর্ড নিয়ে যান ৭২/৩-এ। হার্দিক তাঁর দাদা ক্রুনালের বলে মণীশ পাণ্ডের হাতে ক্যাচ তুলে দেন। পাঁচটি চার ও একটি ছয়ের সৌজন্যে ২৮ বলে এদিন ৩৩ রান করেন গুজরাতের ক্যাপ্টেন। এরপর ওয়েডও ফিরে যান ২৯ বলে ৩০ করে। 

এরপর ডেভিড মিলার ও রাহুল তেওয়াটিয়া ম্যাচের হাল ধরেন। ৩৪ বলে ৬০ রানের যুগলবন্দি করেন তাঁরা। মিলার ২১ বলে ৩০ রান করে ফিরে যান। শেষ এক ওভারে গুজরাতের জেতার জন্য ১১ রানের প্রয়োজন ছিল। তেওয়াটিয়া (২৪ বলে ৪০) অভিনব মনোহর (৭ বলে ১৫) শেষ পর্যন্ত অপরাজিত থেকে ম্যাচ বার করে আনেন। গুজরাত ২ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে যায়।

আরও পড়ুন: IPL 2022, GT vs LSG: এবার আইপিএলে এই পরিসংখ্যান বদলাতে চাইবেন KL Rahul

আরও পড়ুুনIPL 2022: Dhoni-কে ছাপিয়ে যেতে চান Hardik! মাঠে নামার আগে জানালেন GT ক্যাপ্টেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.