Hardik Pandya: 'ব্যাট-বল ছেড়ে দূরে থাকা যায়, স্বচ্ছতা থেকে নয়'

শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নামবে রোহিত শর্মার দল। সেই ম্যাচেও এমন ভাবে নিজেকে মেলে ধরতে মরিয়া হয়ে আছেন হার্দিক।   

Updated By: Jul 8, 2022, 03:41 PM IST
Hardik Pandya: 'ব্যাট-বল ছেড়ে দূরে থাকা যায়, স্বচ্ছতা থেকে নয়'
উইকেট নেওয়ার পর সতীর্থদের মাঝে হার্দিক। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গত দুই বছর কেরিয়ারে অনেক উত্থান পতন দেখেছেন। মাঠের বাইরে একাধিক বিতর্ক তো ছিলই, সঙ্গে যোগ হয়েছিল পিঠের চোট। এর জেরে বোলিং করতেই পারছিলেন না হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। স্বভাবতই টেস্ট দল থেকে বাদ গিয়েছিলেন। দেশের হয়ে সীমিত ওভারের ফরম্যাট থেকে আইপিএল (IPL), অলরাউন্ডার হার্দিক হারিয়ে যেতে বসেছিলেন। তবে একেবারে হারিয়ে যাননি। ফিরে এসেছেন রাজার মতো। গুজরাত টাইটান্সকে (Gujarat Titans) আবির্ভাবেই চ্যাম্পিয়ন করিয়েছেন। আর এ বার টিম ইন্ডিয়ার (Team India) জার্সি গায়ে চাপিয়েও ফের একবার জাত চেনালেন এই অলরাউন্ডার। ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৩৩ বলে ৫১ রান করার পর, নিলেন ৩৩ রানে ৪ উইকেট। 

কিন্তু কী ভাবে তিনি ফের নিজেকে ফিরে পেলেন? ম্যাচের শেষে সাংবাদিক সম্মেলনে এই প্রসঙ্গ উঠলে হার্দিক বলেন, "আমার ফিরে আসার মূল হাতিয়ারই হল স্বচ্ছতা। জীবনে স্বচ্ছতা সম্বল করেই এগিয়ে যাচ্ছি। আন্তর্জাতিক কেরিয়ারে একাধিক খারাপ সময় কাটিয়েছি। সেই সময় আমি ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছি। ফিরে আসার বিষয়ে চিন্তাভাবনা করেছি। আসলে আমি কোনও ব্যাপারে তাড়াহুড়ো করতে চাই না। ব্যাটিং-বোলিং নিয়ে থাকা যায়। কিন্তু স্বচ্ছতা ছাড়া এক পা চলতে পারব না।" 

Hardik Pandya

গত বছর যখন ফর্ম ও ফিটনেস নিয়ে ভুগছিলেন, ঠিক সেই সময় বাবাকে হারিয়েছিলেন হার্দিক। সেই ক্ষত এখনও সারিয়ে উঠতে পারেননি। শুধু হার্দিক নন, পরিবারের বড় কর্তারা অকাল প্রয়াণে ওঁরা সবাই শোকস্তব্ধ। সেই সময় হার্দিককে চাঙ্গা করে তোলেন তাঁর স্ত্রী নাতাশা স্টানকোভিচ। সঙ্গে ছিলেন দাদা ক্রুনাল ও বৌদি পাঙ্খুরি। 

তাই ম্যাচের সেরা হার্দিক তাঁর পরিবারকেও কুর্নিশ জানাতে ভুলে যাননি। যোগ করলেন, "আমার সাপোর্ট সিস্টেম খুব পোক্ত। সবার মতো আমার কাছেও পরিবারের আলাদা গুরুত্ব আছে। কোনও সমস্যা হলেই নাতাশা, ক্রুনাল ও পাঙ্খুরিকে নিয়ে আলোচনা শুরু করি। নিমেষের মধ্যে মুশকিল আসান হয়ে যায়।" 

শনিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নামবে রোহিত শর্মার দল। সেই ম্যাচেও এমন ভাবে নিজেকে মেলে ধরতে মরিয়া হয়ে আছেন হার্দিক। 

আরও পড়ুন: Jyoti Basu, Jyoti Basu Birthday: ময়দানে জ্যোতির্বলয়, মনেপ্রাণে মোহনবাগানি!

আরও পড়ুন: Sourav Ganguly Birthday, Sourav Ganguly At 50: জন্মদিনের আগে ফের লর্ডসের ব্যালকনিতে মহারাজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.