Virat Kohli: কোহলির ক্যাপ্টেনসি নিয়ে এবার বড় মন্তব্য করলেন টিম সাউদি

কোহলির সঙ্গে এক বছর ড্রেসিংরুমে কাটিয়েছেন টিম সাউদি। আইপিএল খেলার সৌজন্যে কিউয়ি জোরে বোলার খুব ভাল ভাবে চেনেন বিরাটকে।

Updated By: Dec 21, 2021, 10:58 AM IST
Virat Kohli: কোহলির ক্যাপ্টেনসি নিয়ে এবার বড় মন্তব্য করলেন টিম সাউদি
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের ক্রিকেটীয় 'ডায়নামিক্স' প্রায় রাতারাতি আমূল বদলে গিয়েছে। তিন ফরম্যাটে বিরাট কোহলির (Virat Kohli) অধিনায়ক হিসাবে একাধিপত্য এখন শেষ। এখন বিরাট শুধুই লাল বলের ক্যাপ্টেন। সাদা বলের দায়িত্বে রোহিত শর্মা (Rohit Sharma)। কোহলির বক্তব্য অনুযায়ী বিসিসিআই মাত্র দেড় ঘণ্টার নোটিসে বিরাটের হাত থেকে ওয়ানডে ক্যাপ্টেনসি রোহিতের হাতে তুলে দিয়েছেন। যা গোটা ক্রিকেটবিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। 

এবার বিরাটের ক্যাপ্টেনসি নিয়ে বড় মন্তব্য করলেন টিম সাউদি (Tim Southee)। নিউজিল্যান্ডের জোরে বোলার মনে করছেন কোহলি এবার অন্যভাবে নেতৃত্ব দেবেন। অ্যামাজন প্রাইম ভিডিও-তে দেওয়া এক ইন্টারভিউতে সাউদি বলেন, "আমি জানি না ভারতের বা আইপিএল দলের অধিনায়ক হওয়াটা কতটা চাপের। কোহলি দীর্ঘদিন সেটা করে এসেছে। একজন ফ্যানের দৃষ্টিভঙ্গিতে বলতে পারি যে, এবার আমি দেখতে চাই যে কোহলি কীভাবে ওর সব এনার্জি ব্যাটিং আর ফিল্ডিংয়ে দেয়। আমি জানি কোহলি যে মানের ক্রিকেটার ওর কাঁধের ওপর আজীবন একটা ওজন থাকবে, যতদিন ও খেলা চালিয়ে যাবে।"

আরও পড়ুন: Family Man মনোজকে হতাশ করে Mirzapur-য়েই চালিয়ে খেললেন উইলিয়ামসন

কোহলি চলতি বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্যাপ্টেনসি ছাড়ার পরেই জানিয়ে দেন যে, কুড়ি ওভারের বিশ্বকাপের পরে তিনি আর ভারতীয় দলের টি-২০ ক্যাপ্টেন হিসাবে থাকবেন না। ২০১৮-২০১৯ পর্যন্ত সাউদি ছিলেন আরসিবি-তে। কোহলির সঙ্গে ভাগ করে নিয়েছেন সাজঘর। সাউদি বলেন, "আমি নিশ্চিত যে, আরসিবি-র নতুন অধিনায়কের জন্য এটা দারুণ ব্য়াপার। এমনকী টিম ইন্ডিয়ায় রোহিতের ক্ষেত্রেও এটা প্রযোজ্য। প্রয়োজনে তাঁরা বিরাটের কাঁধ পাবেন। কোহলির প্যাশনে আমি মুগ্ধ। খেলায় ও যে প্রাণশক্তি সঞ্চার করে তা অভাবনীয়। আমি খেলার থেকে দূরে গিয়েই কিন্তু ওকে চিনেছি। হতে পারে সেটা কফি বা ড্রিঙ্ক নিয়ে। ডিনার করার সময়। খেলায় প্রচুর সময় দেয় কোহলি।"

ব্যাট হাতে কোহলির সাম্প্রতিক ফর্ম নিয়েও কথা বলেছেন সাউদি। তিনি বলছেন, "আমার মনে হয়, বিরাটকে আমরা প্রচুর রান করতে দেখি। একটা মানদণ্ড তৈরি হয়ে গিয়েছে। সেটা যখন দেখতে পাই না, তখনই কথা হয়। বিরাটের বিরুদ্ধে বল করার অভিজ্ঞতা থেকে বলতে পারি যে, আমি এখন ভাগ্যবান। আমাদের দলে কাইল জেমিসন আছে এখন। ওই বিরাটের খেয়াল রাখে। আমাকে খুব একটা বেশি বল করতে হয় না।" সাউদির কথা থেকে একটা বিষয় স্পষ্ট যে, তিনি বলেই দিচ্ছেন যে সেই চেনা বিরাটকেই ফের পাওয়া যাবে মাঠে। অধিনায়কত্বের বোঝাটা সরে যাওয়ায় কোহলি আবার প্রাণ খুলে খেলবেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.