ইটের বদলে পাটকেল! কোহলির অপমানের বদলা নিল 'ভারত আর্মি'

পেস হোক বা স্পিন, এদিন কোনও কিছুতেই ভয় পেলেন না পন্থ।

Updated By: Jan 4, 2019, 02:34 PM IST
ইটের বদলে পাটকেল! কোহলির অপমানের বদলা নিল 'ভারত আর্মি'

নিজস্ব প্রতিনিধি : অসভ্যতার চূড়ান্ত কোনও সীমা থাকলে সেটাও টপকে গিয়েছিল অজি জনতা। প্রথমে পারথ, তারপর মেলবোর্ন, এবার সিডনি। একই ধারায় বিরাট কোহলিকে আক্রমণ করছিলেন অজি দর্শকরা। কদর্য ভাষায় কোহলিকে আক্রমণ চলছিল। তবে বিরাট কোহলি কিন্তু পাল্টা দেননি। বরং গোটা সিরিজ জুড়ে সহনশীলতার নজির গড়েছেন। তবে তাঁর হয়ে বারবার গর্জে উঠেছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। মেলবোর্নের মতো সিডনিতেও একইভাবে বিরাটের প্রতি আক্রমণের বদলা নেওয়ার সুযোগ খুঁজছিলেন ভারতীয় জনতা। সেই সুযোগ করে দিলেন ঋষভ পন্থ। আর সুযোগের সদ্ব্যবহার করে গেল ভারত আর্মি।

আরও পড়ুন-  ফিটনেসের কোন পর্যায় রয়েছেন, এক সেকেন্ডে প্রমাণ করে দিলেন ঋষভ পন্থ

এমনিতে অজি ক্রিকেটার ও দর্শকদের স্লেজিংয়ের বদলে মাঠে পারফর্ম করে জবাব দিয়েছে টিম ইন্ডিয়া। সিরিজ এখন ভারতের পক্ষে। সিডনি টেস্ট ড্র হলেই বড় রেকর্ড করে ফিরবে বিরাটবাহিনি। স্বাধীনতার পর প্রথম কোনও ভারতীয় দল অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিতে ফিরবে। সিডনি টেস্টে বিরাট রান গড়ে চালকের আসনে রয়েছে ভারত। এমন জায়গা থেকে খুব বড় অঘটন না ঘটলে ভারতের হারের সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। অর্থাত, এই মুহূ্র্তে দাঁড়িয়ে অজিরা কোণঠাসা। কিন্তু সেটা তাদের আদব-কায়দা দেখে বোঝার উপায় নেই। হারের মুখে দাঁড়িয়েও একইরকম আগ্রাসী মনোভাব দেখিয়ে চলেছে তারা। তবে এখন ভারতীয় দলে যেমন মাঠে পাল্টা দিচ্ছে, মাঠের বাইরে শোধ তুলছেন ভারতীয় সমর্থকরা। এদিন হনুমা বিহারি আউট হওয়ার পর পন্থ ব্যাটিংয়ে আসার সময় প্রতিশোধ তুলল ভারত আর্মি। রীতিমতো পন্থকে নিয়ে ছড়া বেঁধে অজি দর্শকদের প্রতি আক্রমণ ফেরাল তারা।

আরও পড়ুন-  ঋষভ পন্থের দেড়শো, জাদেজার ৮১! বিশাল রানের চাপে কোণঠাসা অস্ট্রেলিয়া

পেস হোক বা স্পিন, এদিন কোনও কিছুতেই ভয় পেলেন না পন্থ। ১৩৭ বল খেলে সেঞ্চুরি হাঁকালেন। ১৫৯ রানে অপরাজিত থাকলেন পন্থ। তাঁর এমন পারফরম্যান্সের পর ভারত আর্মি পাল্টা বিদ্রুপ ফেরাল অজি দর্শকদের উদ্দেশে। পন্থের দুর্দান্ত পারফরম্যান্সের পর অজি দর্শকরা কার্যত চুপ করে গেলেন। এদিন অবশ্য গ্যালারিতে থাকা ভারতীয় সমর্থকরাও দফায় দফায় অজি দর্শকদের ব্যঙ্গ করলেন বিভিন্ন উপায়ে। প্রিয় দল ম্যাচে পিছিয়ে থাকায় অজি দর্শকরা সব কিছু বাধ্য হয়ে হজম করে নিলেন। এছাড়া আর উপায় কী!