ভারতের ড্রয়ে কেঁদে ভাসাল খুদে ফ্যান, ভুবির ফোনে ফিরল মুখে হাসি

ম্যাচের পর সম্প্রচার ক্যামেরা বারবার সেই খুদে সমর্থকের দিকে তাক করছিল। 

Updated By: Sep 26, 2018, 07:20 PM IST
ভারতের ড্রয়ে কেঁদে ভাসাল খুদে ফ্যান, ভুবির ফোনে ফিরল মুখে হাসি

নিজস্ব প্রতিনিধি : এই দেশের মানুষের রক্তে ক্রিকেট! ছোট্ট একটা ভিডিও যেন সে কথাই আরেকবার প্রমাণ করে দিয়ে গেল। ভারতীয়। অথচ ক্রিকেটে আপনার কোনও আগ্রহ নেই! এই মুহূর্তে দাঁড়িয়ে হয়তো এমন মানুষ হয়তো আতসকাঁচে খুঁজতে হবে। এশিয়া কাপে ভারত-আফগানিস্তান নিয়মরক্ষার ম্যাচের পর আরও একবার প্রমাণ হল, এদেশের ছোট্ট সমর্থকও দেশের হারে মাত্রাতিরিক্ত আবেগপ্রবণ হয়ে পড়ে। আর সেটাই ভারতীয়দের ক্রিকেটপ্রেমের প্রামাণ্য দলিল হয়ে থাকে।

আরও পড়ুন-  স্মার্ট হতে চেয়েছিলেন সঞ্চালিকা, ধোপে টিকতে দিলেন না শোয়েব আখতার

শেষ দু'বলে দুই রান বাকি ছিল। কিন্তু সেটা শেষ পর্যন্ত হল না। রবীন্দ্র জাদেজা নাজিবুল্লাব জাদরানের হাতে সহজ ক্যাচ দিয়ে বেরিয়ে যাওয়ার পর শেষ বলে হয় এক রান। ভারতের ইনিংস শেষ হয় ২৫২ রানে। ফলে ম্যাচ ড্র। যদিও ভারতের বিরুদ্ধে এই ড্র-টাকে আফগানরা নৈতিক জয় হিসাবেই ধরছে। তবে ভারতের এমন ড্র কিন্তু কয়েক কোটি ভারতীয়র হৃদয়ভঙ্গ করেছে। হোক না নিয়মরক্ষার ম্যাচ! আফগানিস্তানের বিরুদ্ধে ড্র যেন কোনও ভারতীয় ক্রিকেটপ্রেমী মেনে নিতে পারছেন না। এই যেমন ভারতের ড্র-য়ের পর গ্যালারিতে এক খুদে সমর্থক কেঁদে ভাসাল। হাজারে চেষ্টা করেও সেই ছোট্ট ভারতীয় ফ্যান-এর বাবা কিন্তু ছেলের মন ভোলাতে পারলেন না।

ম্যাচের পর সম্প্রচার ক্যামেরা বারবার সেই খুদে সমর্থকের দিকে তাক করছিল। দেখা যাচ্ছিল, সেই খুদে ফ্যান কিছুতেই আফগানিস্তানের বিরুদ্ধে তাঁর প্রিয় দলের এই ড্র মেনে নিতে পারছেন না। আর তাই সে অঝোরে কেঁদে চলেছে। ছেলেকে বুকে জড়িয়ে, আদর করে স্বান্তনা দেওয়ার চেষ্টা করছে বাব। কিন্তু কোনও লাভ হচ্ছে না। পরে জানা গেল, ম্যাচের অনেক পর সেই খুদের বাবার ফোনে কল করেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। টিম ইন্ডিয়ার সেই ছোট্ট ফ্যান-এর সঙ্গে কথা বলেন ভুবি, স্বান্তনা দেন। তার পর শেষ পর্যন্ত সেই খুদে সমর্থকের মুখে হাসি ফোটে। স্বস্তি ফেরে তার বাবারও।

আরও পড়ুন-  কুলদীপের সঙ্গে মাঠেই কথা কাটাকাটি, ধোনি বোঝালেন কে বস!
 

এরই মাঝে হরভজন সিংও টুইট করে সেই খুদে ফ্যান-কে আশ্বস্ত করেন। লেখেন, তুমি একদম কেঁদো না। তোমার টিম ফাইনালে জিতবে। তাতে অবশ্য খুব একটা কাজের কাজ হয়নি। বরং আসল কাজটা করে গেলেন ভুবি। আর ভারতীয় পেসারকে ধন্যবাদ জানিয়ে পাল্টা টুইট করলেন সেই খুদে সমর্থকের বাবা।