ডেড বল-এর ফাঁদ! ফিঞ্চকে বোকা বানিয়ে আউট করলেন ভুবনেশ্বর কুমার

পরের ডেলিভারির আগে ধোনি এগিয়ে যান ভুবির দিকে। কানে কানে তাঁকে কিছু পরামর্শ দেন। 

Updated By: Jan 18, 2019, 03:01 PM IST
ডেড বল-এর ফাঁদ! ফিঞ্চকে বোকা বানিয়ে আউট করলেন ভুবনেশ্বর কুমার

নিজস্ব প্রতিনিধি : ডেড বল। তার পরই এলবিডব্লিউ। রীতিমতো ফাঁদ পেতে আউট করলেন অ্যারন ফিঞ্চকে। তবে ভুবনেশ্বর কুমারের এই ফাঁদ পাতায় কি ধোনির কোনও ভূমিকা ছিল! সানি গাভাসকর কিন্তু তেমনই ইঙ্গিত দিয়ে গেলেন। সিরিজে এই নিয়ে তিনবার ভুবিকে উইকেট ছুঁড়ে দিয়ে গেলেন ফিঞ্চ। অফ ফর্মে রয়েছেন ফিঞ্চ। কিছুতেই রান পাচ্ছেন না। সেই নিয়ে হতাশায় জাহির করেছেন। সিরিজের শেষ ম্যাচেও তাঁর সেই অফ-ফর্ম জারি রইল। এবারও ভুবির ডেলিভারিতে আউট। যা নিয়ে অজি সংবাদমাধ্যমও তুলোধনা করল দেশের অধিনায়ককে।

আরও পড়ুন-  পাণ্ডিয়াদের 'কাণ্ড' গড়াল সুপ্রিম কোর্টে, হতে পারে 'ফেলুদা' নিয়োগ

নতুন বলে শুরু থেকেই টলমল দেখাচ্ছিল ফিঞ্চকে। ভারতীয় পেসারদের গুড লেন্থ বোলিংয়ে অস্বস্তি বাড়ছিল তাঁর। তাই ক্রিজ থেকে কিছুটা এগিয়ে স্টান্স নিলেন। ফিঞ্চকে এমন অবস্থায় ব্যাট করতে দেখে ভুবিও নতুন স্টান্স নিলেন। ডেলিভারি ছুঁড়ে দিলেন আম্পায়ারের পিছন থেকে। ভুবির এমন একটা স্টান্স হকচকিয়ে দেয় ফিঞ্চকে। তিনি তড়িঘড়ি ক্রিজ থেকে সরে দাঁড়ান। আম্পায়ার ডেড বল ঘোষণা করেন। সেটা ছিল নবম ওভারের শেষ ডেলিভারি। ভুবি আম্পায়ারের এমন সিদ্ধান্তে অবাক হন। কারণ জানতে চান। কোহলি-ধোনিও ততক্ষণে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করতে শুরু করেন। কিন্তু শেষমেশ আম্পায়ারের সেই সিদ্ধান্তটাই শাপে বর হয়ে দাঁড়াল ভারতীয় দলের কাছে।

আরও পড়ুন-  ‘কুম্বলেকে কেউ তাড়ায়নি’, দেড় বছর পর মুখ খুললেন লক্ষ্মণ

পরের ডেলিভারির আগে ধোনি এগিয়ে যান ভুবির দিকে। কানে কানে তাঁকে কিছু পরামর্শ দেন। আর তার পরই ফিঞ্চকে এলবিডব্লিউ করে দেন ভুবনেশ্বর কুমার। তা হলে কী ধোনির সেই পরামর্শেই বাজিমাত করলেন ভুবি! সানি গাভাসকর কিন্তু সঙ্গে সঙ্গে ঘটনাটার উল্লেখ করলেন। তিনি স্পষ্ট বললেন, ধোনির দেওয়া পরামর্শ মেনেই সাফল্য পেলেন ভুবি। ডেড বলটিই আসলে ফিঞ্চের মনোসংযোগে ব্যাঘাত ঘটিয়েছিল। ফলে পরের ডেলিভারিতে ভুল করে বসেন তিনি। তবে ভুবির বলটি কেন ডেড বল হল, তা নিয়ে কোনও স্পষ্ট ধারণা পাওয়া যায়নি।