Kolkata Knight Riders: লড়াই বেশ কঠিন! কীভাবে কেকেআর প্লে-অফে যেতে পারে?

কেকেআর এখনও পর্যন্ত খেলেছে ১০টি ম্যাচ, জয় ৪টিতে ও হার ৬টিতে। ১০ দলীয় লড়াইয়ে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ৮ নম্বরে শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) অ্যান্ড কোং। 

Updated By: May 7, 2022, 05:14 PM IST
 Kolkata Knight Riders: লড়াই বেশ কঠিন! কীভাবে কেকেআর প্লে-অফে যেতে পারে?
শ্রেয়সের সামনে বড় পরীক্ষা

নিজস্ব প্রতিবেন: আর কয়েক ঘণ্টা পর আইপিএলে (IPL 2022) মুখোমুখি লিগ টেবিলের 'সেকেন্ড বয়' লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG) ও কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders, KKR)। পুণের এমসিএ স্টেডিয়ামে ম্যাচ। কেএল রাহুলের (KL Rahul) লখনউ ইতিমধ্যেই প্লে-অফের টিকিট প্রায় পাকা করে ফেলেছে। কিন্তু কেকেআরে প্লে-অফের রাস্তা রীতিমতো কঠিন। 

কেকেআর এখনও পর্যন্ত খেলেছে ১০টি ম্যাচ, জয় ৪টিতে ও হার ৬টিতে। ১০ দলীয় লড়াইয়ে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ৮ নম্বরে শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) অ্যান্ড কোং। শুরুটা ভাল করেও টানা পাঁচ ম্যাচ হেরে কেকেআর কার্যত চাপে। প্লে অফের স্বপ্ন জিইয়ে রাখার জন্য কেকেআরকে বাকি চার ম্যাচে জিততেই হবে। তাহলে তাদের ঝুলিতে আসবে ১৬ পয়েন্ট। কেকেআর থাকবে প্লে-অফের লড়াইয়ে। এখানেই শেষ নয় দু'বারের চ্যাম্পিয়ন ফ্র্যাঞ্চাইজিকে বাকি ম্যাচগুলি বড় ব্যবধানে জিততে হবে কারণ নেট রানরেট প্লে-অফে ফারাক গড়ে দেয়। কেকেআরের নেট রান রেট ০.০৬। 

চলতি আইপিএল ফের ৮ দলের বদলে ১০ দলের লড়াই দেখছে। তবে প্লে অফের নিয়ম কিন্তু বদলায়নি। লিগ টেবিলের প্রথম চার দলই শেষ চারে খেলার যোগ্যতা অর্জন করবে। আইপিএলের বর্তমান সমীকরণ বলছে, গুজরাত টাইটান্স, রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়েন্টস এবং আরসিবি প্লে-অফের জন্য ভাল জায়গায় রয়েছে। আরসিবি শেষ ১১ ম্য়াচে ৬টি জিতেছে এবং ৫টি হেরেছে। ১২ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় আরসিবি চারে। ফাফরা এই ম্যাচ জিতে নিজেদের অবস্থান আরও শক্তিশালী করতে চাইবে।

আরও পড়ুন: RCB: লালের বদলে সবুজ জার্সিতে মাঠে নামছেন ফাফ-বিরাটরা! কিন্তু কেন?

আরও পড়ুনWarner: 'প্র্যাকটিসের চেয়ে বেশি পার্টি করত ওয়ার্নার, ঝামেলাতেও জড়িয়েছে'! বিস্ফোরক বীরু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

Tags:
.