মেসিকে কার্ড দেখাতে হাত কাঁপছিল! এই নিয়মে বদল প্রয়োজন, দাবি রেফারির

ম্যাচের ৭৩ মিনিটে একের পর এক ওসাসুনার ডিফেন্ডারদের কাটিয়ে অনবদ্য গোল করেন মেসি। গোল করার পরেই তিনি বার্সার জার্সি খুলে ফেলেন এবং ভিতরে ছিল নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের ১০ নম্বর জার্সি। 

Updated By: Nov 30, 2020, 02:25 PM IST
মেসিকে কার্ড দেখাতে হাত কাঁপছিল! এই নিয়মে বদল প্রয়োজন, দাবি রেফারির

নিজস্ব প্রতিবেদন- লিওনেল মেসি প্রয়াত কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে স্বকীয় ভঙ্গিতে যেভাবে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন তা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভালবাসা কুড়িয়েছে নেটিজেনদের। তবে জার্সি খোলার জন্য তাঁকে নিয়মমাফিক কার্ড দেখান রেফারি। যদিও পরে রেফারি বলেছেন, ফিফার উচিৎ এই হলুদ কার্ডটি ফিরিয়ে নেওয়া! 

রবিবার ওসাসুনাকে ৪-০ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। ম্যাচের ৭৩ মিনিটে একের পর এক ওসাসুনার ডিফেন্ডারদের কাটিয়ে অনবদ্য গোল করেন মেসি। গোল করার পরেই তিনি বার্সার জার্সি খুলে ফেলেন এবং ভিতরে ছিল নিউওয়েলস ওল্ড বয়েজ ক্লাবের ১০ নম্বর জার্সি। 

আরও পড়ুন-  মারাদোনার মৃত্যু কি চিকিৎসার গাফিলতির জন্যই হয়েছে? তোলপাড় ফুটবল দুনিয়া

এই জার্সি পরেই নিজের কেরিয়ারের সায়াহ্নে পাঁচটি ম্যাচ খেলেছিলেন মারাদোনা। যদিও কোনো গোল তিনি করতে পারেননি। পরে এই ক্লাবেই সই করেন মেসি। এবং তাঁকেও দেওয়া হয়েছিল মারাদোনার ছেড়ে যাওয়া বিখ্যাত ১০ নম্বর জার্সি।

মেসিকে হলুদ কার্ড দেখানোর সময়ে তাঁর রীতিমতো খারাপ লেগেছিল বলে জানান ম্যাচের রেফারি আন্তোনিও মাটেউ লাহোজ। তাঁর মতে, ফিফার উচিৎ জার্সি খুললেই হলুদ কার্ড দেখানোর নিয়মে কিছু পরিবর্তন আনা। সমাজের স্বার্থে যদি কোনো ফুটবলার জার্সি খোলেন সেক্ষেত্রে হলুদ কার্ড দেখানো উচিৎ নয় বলেই মত দেন তিনি। 

কালো মানুষদের অধিকারের সমর্থনে বা মারাদোনার মতো কোনো কিংবদন্তিকে শ্রদ্ধার্ঘ্য দেখানোর ক্ষেত্রে খেলোয়াড়দের ক্ষমা করে দেওয়াই উচিৎ বলে জানান লাহোজ। তাঁর বক্তব্য, তিনি শুধুই নিয়ম অনুসরণ করছিলেন। কিন্তু মেসিকে হলুদ কার্ড দেখাতে মানসিকভাবে তাঁকে খুবই বেগ পেতে হয়েছিল।