Virat Kohli : সচিনের 'সেঞ্চুরির সেঞ্চুরি' নিজের নামে করতে পারবেন কোহলি? বড় কথা বললেন পন্টিং

Virat Kohli : চলতি বছর এশিয়া কাপে নামার আগে কোহলির ব্যাটে রান ছিল না। তবে এশিয়া কাপে টিম ইন্ডিয়া ল্যাজেগোবরে হলেও, বাইশ গজে ফের একবার 'বিরাট রাজ' দেখা গিয়েছে। 

Updated By: Sep 20, 2022, 06:16 PM IST
Virat Kohli : সচিনের 'সেঞ্চুরির সেঞ্চুরি' নিজের নামে করতে পারবেন কোহলি? বড় কথা বললেন পন্টিং
আফাগানিস্তানের বিরুদ্ধে শতরানের পর ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন বিরাট। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  ১০২১ দিনের খরা কাটিয়ে এশিয়া কাপে (Asia Cup 2022) ভারতের শেষ ম্যাচে শতরান হাঁকিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। অবশেষে এসেছে আন্তর্জাতিক কেরিয়ারের ৭১তম শতরান। এই শতরানের ফলেই ভারতীয় তারকা রিকি পন্টিংয়ের (Ricky Ponting) মোট শতরানের রেকর্ডে ভাগ বসিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে একমাত্র সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ১০০টি শতরান বাদে কোহলির থেকে অধিক শতরান করার রেকর্ড আর কোনও ব্যাটারের নেই। কিছুদিন আগেও কোহলি তাঁর 'আইডল' সচিনের শতরানের রেকর্ড ভাঙতে পারবেন কি না, সেই নিয়ে জোর তর্ক বিতর্ক চলত। কোহলির শতরানের খরায় সেটা কিছুটা থিতিয়ে গেলেও পন্টিংয়ের মতে কোহলি কিন্তু এখনও সচিনের রেকর্ড ভাঙতে পারেন।

অস্ট্রেলিয়ার জোড়া বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক পন্টিং মেনে নিচ্ছেন কোহলির এই দীর্ঘ শতরানের খরার পর সচিন পেরিয়ে যাওয়াটা কঠিন, তবে সেটা অসম্ভব নয়। পন্টিং বলেন, 'তিন বছর আগে আমায় এই বিষয়ে কেউ প্রশ্ন করলে আমি উত্তরটা কোহলির পক্ষেই দিতাম। তবে ও বহুদিন শতরান করেনি। কিন্তু হ্যাঁ, ওর জন্য কিন্তু কোনও কিছুই অসম্ভব নয়। আমার মতে ও এখনও অনেক বছরই ক্রিকেট খেলবে, তবে আরও ৩০টি শতরান করতে অনেকটা পথ পেরিয়ে যেতে হবে। এই ব্যবধান মেটাতে পরবর্তী তিন চার বছর অন্তত পাঁচ বা ছয়টি করে শতরান করতে হবে ওকে। এছাড়া কোহলিকে কয়েকটা একদিনের শতরান এবং এক আধটা টি-টোয়েন্টি শতরান করতে হবে। আর তাই আমি ওর বিরুদ্ধে কিছুই বলব না, কারণ ও একবার সাফল্য পেতে শুরু করলে ওকে থামানোটা কঠিন।' 

আরও পড়ুন: Rohit Sharma, IND vs AUS : কোন বিশ্ব রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন 'হিটম্যান'? জেনে নিন

আরও পড়ুন: ICC T20 World Cup 2022 : রোহিত-বিরাটদের নিয়ে আগেভাগে অস্ট্রেলিয়া যেতে চান রাহুল দ্রাবিড়! কিন্তু কেন?

চলতি বছর এশিয়া কাপে নামার আগে কোহলির ব্যাটে রান ছিল না। তবে এশিয়া কাপে টিম ইন্ডিয়া ল্যাজেগোবরে হলেও, বাইশ গজে ফের একবার 'বিরাট রাজ' দেখা গিয়েছে। সেই দাপট আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা যাক। সেই আশায় রয়েছে ক্রিকেট পন্ডিতরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.