Messi, Neymar, Bangladesh: বাংলাদেশে আছে মেসি-নেইমারের বাড়ি! যদিও কখনও আসেননি তাঁরা

দেখতে দেখতে ফুটবল বিশ্বকাপের (FIFA World Cup 2022) সময় এগিয়ে এল। কাতার প্রস্তুত বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ইভেন্টের জন্য। প্রস্তুত আপামর ফুটবল ফ্যানরাও। কাতার থেকে বাংলাদেশের দূরত্ব প্রায় ৩৯৫১ কিলোমিটার। কিন্তু পদ্মাপাড়ের দেশ এখনই বিশ্বকাপের জ্বরে কাঁপতে শুরু করে দিয়েছে। 

Updated By: Sep 20, 2022, 05:52 PM IST
Messi, Neymar, Bangladesh: বাংলাদেশে আছে মেসি-নেইমারের বাড়ি! যদিও কখনও আসেননি তাঁরা
মেসি-নেইমারকে নিয়ে বাংলাদেশে উন্মাদনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লিওনেল মেসি (Lionel Messi) ও নেইমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র (Neymar da Silva Santos Junior), একজন আর্জেন্টাইন রাজপুত্র। অন্যজন ব্রাজিলিয়ান নক্ষত্র। ফুটবল গ্রহের অত্যন্ত উজ্জ্বল দুই গ্রহের কক্ষপক্ষে আবর্তিত হয় বিশ্বের বিভিন্ন প্রান্তের কোটি কোটি ভক্তরা। টিভি-র পর্দায় তাঁদের ফুটবল-ম্যাজিক দেখার জন্য কখনও কাকভোরে ঘুম থেকে ওঠা যায়, আবার গভীর রাত পর্যন্ত না ঘুমিয়েও থাকা যায়। ফুটবল মনের ওষুধ, আর ফুটবলাররা ডাক্তার। মেসি-নেইমারের ক্লাব প্যারিস সাঁ জাঁ (PSG)। কাঁধে-কাঁধ মিলিয়ে লড়াই করেন তাঁরা। তবে যখন খেলাটা দেশের জার্সিতে হয়, তখন একে-অপরের এক নম্বর প্রতিদ্বন্দ্বী। দেখতে দেখতে ফুটবল বিশ্বকাপের (FIFA World Cup 2022) সময় এগিয়ে এল। কাতার প্রস্তুত বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ইভেন্টের জন্য। প্রস্তুত আপামর ফুটবল ফ্যানরাও। কাতার থেকে বাংলাদেশের দূরত্ব প্রায় ৩৯৫১ কিলোমিটার। কিন্তু পদ্মাপাড়ের দেশ এখনই বিশ্বকাপের জ্বরে কাঁপতে শুরু করে দিয়েছে। 

ছবি সৌজন্যে: দ্য ডেইলি স্টার

মেসি-নেইমারের অগণিত ভক্ত রয়েছেন বাংলাদেশে। এরকমই দুই ভক্ত এবার চমকে দিলেন। চলে এলেন খবরের শিরোনামে। ব্রাজিল-আর্জেন্টিনার জাতীয় পতাকার আদলে বাড়ি বানিয়ে ফেলেছেন শামীম হাসান ও মিনহাজ ইসলাম। জানা যাচ্ছে প্রতিদিনই শামীম-মিনহাজের বাড়ি দেখতে ভিড় জমাচ্ছেন বহু মানুষ। জামালপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের চরদাদনা গ্রামের বাসিন্দা শামীম-মিনহাজে। লাতিন আমেরিকার দুই ফুটবলপাগল দেশের খেলাকে ভালবেসেই স্বপ্নের বাড়ি বানিয়েছেন এই দুই তরুণ। মেসি-নেইমারের বাড়ি হিসেবেই দুই বাড়ি পরিচয় পেয়েছে। আর্জেন্টিনার সমর্থক শামীম ও ব্রাজিলের ফ্যান মিনহাজ। তিনি ইসলামপুরের সরকারি ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। শামীম এই কলেজেরই দ্বিতীয় বর্ষের ছাত্র। মিনহাজের বাবা আব্দুর রাজ্জাকও তাঁর ছেলের দলেরই সমর্থক। শামীমের বাবা বাদশা মিয়া। তাঁর মুদির দোকান রয়েছে। শামীম সেই দোকানও সামলান। দোকানের জমানো টাকায় নিজের টিনের বাড়িকে আর্জেন্টিনার পতাকায় রাঙিয়েছেন শামীম। বাড়ির মাঝখানে রয়েছে মেসির ছবি। তার পাশেই রয়েছে বাংলাদেশের পতাকা। মিনহাজ তাঁর পাকা বাড়িটি ব্রাজিলের পতাকায় মুড়েছেন। মেসি ভক্ত শামীম ও নেইমারের ফ্যান মিনহাজদের বাড়িতে রং-তুলিতে শিল্পকলা দেখিয়েছেন তাঁদের বন্ধু স্বপন মিয়া। বন্ধুদের থেকে কোনও পারিশ্রমিক না নিয়েই এই কাজ করেছেন তিনি। বন্ধুদের ভালবাসা ও আবেগকে তিনি জানিয়েছেন শ্রদ্ধা। মূলত বিশ্বকাপ মাথার রেখেই বাড়ির ভোলবদল করেছেন তাঁরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.