ক্যাপ্টেন্সি করার ইচ্ছে প্রকাশ ধোনির

"ক্যাপ্টেন হিসেবে আমার শেষ ম্যাচ। তবে আইপিএলে আমি ক্যাপ্টেন থাকব। হয়ত ঝাড়খণ্ডের দলকেও আমি নেতৃত্ব দেব", অধিনায়ক হিসেবে নিজের শেষ ম্যাচে টসে এসে 'ক্যাপ্টেন কুল' মহেন্দ্র সিং ধোনি বললেন এমনটাই। উল্লেখ্য আইপিএলে মহেন্দ্র সিং ধোনির পথ চলা শুরু চেন্নাই সুপার কিংসের ব্যাটন হাতে নিয়েই। আইপিএলে সবথেকে ধারাবাহিক দল ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। ম্যাচ গড়াপেটা এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে শ্রীনিবাসনের বিবাদে আদালতের রায় চেন্নাইয়ের বিপক্ষে যায়। দুবছর আইপিএল থেকে নির্বাসিত করা হয় চ্যাম্পিয়ন চেন্নাইকে। নির্বাসিত করা হয়েছে রাজস্থান রয়্যালকেও। শেষ আইপিএলে ধোনি নেতৃত্ব দিয়েছেন পুনের দলকে। 

Updated By: Jan 11, 2017, 01:45 PM IST
ক্যাপ্টেন্সি করার ইচ্ছে প্রকাশ ধোনির

ওয়েব ডেস্ক: "ক্যাপ্টেন হিসেবে আমার শেষ ম্যাচ। তবে আইপিএলে আমি ক্যাপ্টেন থাকব। হয়ত ঝাড়খণ্ডের দলকেও আমি নেতৃত্ব দেব", অধিনায়ক হিসেবে নিজের শেষ ম্যাচে টসে এসে 'ক্যাপ্টেন কুল' মহেন্দ্র সিং ধোনি বললেন এমনটাই। উল্লেখ্য আইপিএলে মহেন্দ্র সিং ধোনির পথ চলা শুরু চেন্নাই সুপার কিংসের ব্যাটন হাতে নিয়েই। আইপিএলে সবথেকে ধারাবাহিক দল ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। ম্যাচ গড়াপেটা এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে শ্রীনিবাসনের বিবাদে আদালতের রায় চেন্নাইয়ের বিপক্ষে যায়। দুবছর আইপিএল থেকে নির্বাসিত করা হয় চ্যাম্পিয়ন চেন্নাইকে। নির্বাসিত করা হয়েছে রাজস্থান রয়্যালকেও। শেষ আইপিএলে ধোনি নেতৃত্ব দিয়েছেন পুনের দলকে। 

 

 

 

ভারতের জার্সি গায়ে শেষবার আন্তর্জাতিক একদিনের ম্যাচ খেলেছিলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। দলকে নেতৃত্ব দিয়েছেন, সিরিজও জিতিয়েছেন দেশকে। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে আরও এক ঐতিহাসিক ক্রিকেট সিরিজ শুরু হওয়ার আগেই ধোনি সিদ্ধান্ত নিলেন আর ভারতীয় দলের নেতৃত্ব দেবেন না। সেনাপতি থেকে মাহি এখন কেবল সৈনিক হয়েই থাকবেন। বিশ্বের শ্রেষ্ঠ ফিনিশারদের মধ্যে একজন, ধোনি এখন দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান। বিগত দশকে তাঁর মত উইকেট কিপারও খুব কমই দেখেছে বিশ্ব ক্রিকেট। 

 

 

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্র্যাকটিস ম্যাচ খেলতে নেমে কিছুটা নস্টালজিক মহেন্দ্র সিং ধোনি। মুম্বইতে ভারতীয় 'এ' দলের নেতৃত্ব দিয়ে দলকে জেতাতে পারেননি ঠিকই, তবে নিজের দক্ষতার প্রমাণ আরও একবার রেখেছেন তিনি। শেষ ওভারের ২৩ রান, আর ৪০ বলে অপরাজিত ৬৮। সঙ্গে আরও এক পাওনা ২২ গজে মাহি-যুবি যুগলবন্দি।  

 

.