শতরান দেখতে লারাকে চাই, আর জীবনের জন্য ব্যাটিংয়ে চাই সচিনকে: ওয়ার্ন

সচিনের প্রতি এমন আস্থা কেবল শেন ওয়ার্নের একার রয়েছে এমনটা নয়। বিশ্ব ক্রিকেট যাকে ‘দ্য ওয়াল’ নামে বন্দনা করে, সেই মিস্টার ডিপেন্ডেবল রাহুল দ্রাবিড়ও চোখ কান বুজে আস্থা রেখেছেন সচিনেই। 

Updated By: Oct 10, 2018, 02:04 PM IST
শতরান দেখতে লারাকে চাই, আর জীবনের জন্য ব্যাটিংয়ে চাই সচিনকে: ওয়ার্ন

নিজস্ব প্রতিবেদন: এক সময় তাঁরা ছিলেন প্রবলতম প্রতিদ্বন্দ্বী। একজন ছিলেন তাঁর সময়ের সেরা স্পিনারদের অন্যতম। আর অন্যজন বিশ্ব ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান। একজনের ঝুলিতে রয়েছে এক হাজারের ওপরে আন্তর্জাতিক উইকেট। আর অন্যজন, ক্রিকেট জগতের একমাত্র নক্ষত্র, যাঁর ঝুলিতে রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে একশো শতরানের রেকর্ড। প্রথম জন হলেন অজি কিংবদন্তী শেন ওয়ার্ন, আর দ্বিতীয় জন প্রবাদপ্রতীম সচিন তেন্ডুলকর।

ওয়ার্ন খেলা ছেড়েছেন ২০০৭ সালে। আর সচিন ক্রিকেটকে ‘গুড বাই’বলেছেন ২০১৩ সালে। এত দিন পরও সচিন স্বপ্নে বুঁদ শেন। আত্মজীবনী ‘নো স্পিন’- এ এই স্পিন জাদুকর কোনও রাখঢাক না করেই যে দুই ব্যাটসম্যানের মাথায় শ্রেষ্ঠত্বের মুকুট তুলে দিয়েছেন, তার মধ্যে একজন হলেন ব্রায়ান লারা এবং অন্যজন সচিন রমেশ তেন্ডুলকর।

আরও পড়ুন- এ কেমন ক্রিকেট! ১১.৫ ওভারে ১০ রানে ২০ উইকেট!

ক্যারিবিয়ান কিংবদন্তীকে নিয়ে শেনের মত, “টেস্ট ম্যাচের শেষ দিনে যদি কেউ শতরান দেখতে চান আমি লারাকেই পাঠাব ।” আর চিরপ্রতিদ্বন্দ্বী সচিনকে আরও উঁচু আসনে বসিয়ে ওয়ার্ন লিখেছেন,  “আমার জীবনের জন্য দিন রাত ব্যাট করতে হলে সচিনকেই চাইবেন তিনি”।

আরও পড়ুন- পৃথ্বি-র ছবি ব্যবহার করায় দিতে হবে ১ কোটি টাকা! নোটিস পেল সুইগি, ফ্রিচার্জ

প্রসঙ্গ, সচিনের প্রতি এমন আস্থা কেবল শেন ওয়ার্নের একার রয়েছে এমনটা নয়। বিশ্ব ক্রিকেট যাকে ‘দ্য ওয়াল’ নামে বন্দনা করে, সেই মিস্টার ডিপেন্ডেবল রাহুল দ্রাবিড়ও চোখ কান বুজে আস্থা রেখেছেন সচিনেই। সম্প্রতি তিনি তাঁর জীবনের জন্য ব্যাট করার জন্য কামনা করেছেন সচিনকেই।