আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ দলে অজিদের নেতৃত্ব দেবেন ম্যাককালাম

আইসিসি বিশ্ব একাদশে ব্রাত্য ভারত। দলনেতা হিসেবে বেছে নেওয়া হয়েছে কিউই ক্যাপ্টেন ব্র্যান্ডম ম্যাককালাম কে।   

Updated By: Mar 31, 2015, 04:22 PM IST
 আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ দলে অজিদের নেতৃত্ব দেবেন  ম্যাককালাম

ওয়েব ডেস্ক: আইসিসি বিশ্ব একাদশে ব্রাত্য ভারত। দলনেতা হিসেবে বেছে নেওয়া হয়েছে কিউই ক্যাপ্টেন ব্র্যান্ডম ম্যাককালাম কে।   
বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বিশ্বকাপ শেষের পরই বিশ্বকাপের সেরা তারকাদের নিয়ে তৈরি করল আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ দল।  আগ্রাসী মনোভাব এবং দলের সাফল্য কে মানদন্ড করেই দলের নেতা নির্বাচিত করা হয়েছে ব্র্যান্ডম ম্যাককালাম কে। ৪৪ দিনের টুর্নামেন্টে কিউরা কেবলমাত্র একবারই পরাজিত হয়েছে। ফাইনালে ৭ উইকেটে অস্ট্রেলিয়ার কাছে হারে নিউজিল্যান্ড। গোটা  টুর্নামেন্টে কিউই দলের পরিচালনা ও সাফল্যের দাবিদারদের অন্যতম একজন হলেন  ম্যাককালাম।  গোটা বিশ্বকাপে ম্যাককালাম সর্বমোট ৩২৮ রান করেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেমিফাইনালে তাঁর বিধ্বংসী ব্যাটিং নজর কেরেছে সারা বিশ্বের। বিশ্বকাপে ম্যাককালামের স্ট্রাইক রেট ছিল ১৮৮.`৫০ ।    

দল নির্বাচনের ক্ষেত্রে শুধু পরিসংখ্যানই নয়, নির্বাচকরা মাথায় রেখেছেন ব্যাক্তিগত পারফরম্যান্সকেও। ম্যাককালাম ছারাও নিউজিল্যান্ড দল থেকে নির্বাচিত হয়েছেন কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, মার্টিন গুপটিল, ড্যানিয়েল ভেত্তোরি। অস্ট্রেলিয়া দল থেকে গ্লেন ম্যাক্সঅয়েল, মিচলে স্টার্ক, দক্ষিণ আফ্রিকা থেক মর্নি মরকেল, ক্যাপ্টেন ডিভিলিয়ার্স কেও রাখা হয়েছে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ দলে। ওই দলে জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার বাহাতি ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। রয়েছেন জিম্বাবয়ে তারকা ব্রেন্ডম টেলরও।      

দলে নেই কোনও ভারতীয়। ভাবনা চিন্তা করা হলেও শেষ পর্যন্ত  রাখা হয়নি বাংলাদেশী তারকা মহমদুল্লা কেও। ব্রিটিশ কিংবা ওয়েস্ট ইন্ডিজ দল থেকেও জায়গা পাননি কোনও ক্রিকেট তারকা।

.