২০২৮ সালে লস অ্যাঞ্জেলস অলিম্পিক্সে দেখা যেতে পারে ক্রিকেট!

এমসিসি-র ক্রিকেট কমিটিও এব্যাপারে অনেকটাই এগিয়ে গিয়েছে।

Updated By: Aug 13, 2019, 01:16 PM IST
২০২৮ সালে লস অ্যাঞ্জেলস অলিম্পিক্সে দেখা যেতে পারে ক্রিকেট!

নিজস্ব প্রতিবেদন: বহুদিন ধরেই ক্রিকেটকে অলিম্পিকে অন্তর্ভুক্তি করার প্রক্রিয়া শুরু হয়েছে। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি ও বিষয়টি নিয়ে ভাবনা চিন্তা করছে। মেরিলিবোন ক্রিকেট ক্লাবের ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং সোমবার নিশ্চিত করেন যে ২০২৮ সালের লস অ্যাঞ্জেলস অলিম্পিক্সে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার চেষ্টা চালাচ্ছে আইসিসি।

গ্যাটিং জানান, "আইসিসি-র চিফ এগজিকিউটিভ মনু সহনেইয়ের সঙ্গে কথা হচ্ছিল। তিনি আশাবাদী ২০২৮ অলিম্পিক্সে ক্রিকেটকে দেখা যাবে। এমসিসি-র ক্রিকেট কমিটিও এব্যাপারে অনেকটাই এগিয়ে গিয়েছে। এই বিষয়ে কাজও চলছে।আর এটা যদি হয় তাহলে বিশ্বব্যাপী ক্রিকেটের বিস্তার হবে। এবং সেটা অবশ্যই খুব ভালো ব্যাপার।" সেই সঙ্গে গ্যাটিং মনে করেন চার বছর অন্তর ২ সপ্তাহের জন্য ক্রিকেট খুব একটা খারাপ হবে না। তাঁর মতে, " এটা(অলিম্পিক) দু সপ্তাহের ব্যাপার।আর এটাই ভালো দিক। এটা তো আর এক মাস ধরে হবে না। ফলে চার বছর অন্তর ২ সপ্তাহের জন্য এই সূচি তৈরি করতে হবে। যা খুব একটা সমস্যা তৈরি করবে না।"

আরও পড়ুন - হেড কোচ নয়, টিম ইন্ডিয়ার নির্বাচক হতে চান বীরেন্দ্র সেওয়াগ

চলতি বছরের শুরুতেই ২০২২ সালে বার্মিংহাম কমনওয়েলথ গেমসে মহিলাদের ক্রিকেট অন্তর্ভুক্তির প্রস্তাবনা ছিল। আগামী দু-এক দিনের মধ্যে সে বিষয়েও একটা নিশ্চিত সিদ্ধান্ত পাওয়া যাবে বলে মনে করেন গ্যাটিং। 

.