ICC ODI Rankings: বিশ্বরেকর্ড করেই মগডালে Babar Azam, দুয়ে Virat Kohli

 দুয়ে থাকা কোহলির থেকে বাবরের ১৬ পয়েন্ট বেশি।

Updated By: Jul 14, 2021, 06:59 PM IST
ICC ODI Rankings: বিশ্বরেকর্ড করেই মগডালে Babar Azam, দুয়ে Virat Kohli

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তান অধিনায়ক বাবর আজম (Babar Azam) ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে (ICC ODI Rankings) এক নম্বর আসনটা ধরে রাখলেন। তিন ম্যাচের ওয়ানডে ও সমসংখ্যক ম্যাচের টি-২০ সিরিজ খেলতে ইংল্যান্ডে সফররত পাকিস্তান। ওয়ানডে সিরিজে ইংল্যান্ড হোয়াইটওয়াশ করেছে পাকিস্তানকে। শেষ ওয়ানডে ম্যাচে বাবরের ব্যাট থেকে এসেছিল কেরিয়ারের সেরা ইনিংস (১৩৯ বলে ১৫৮ রান)। বাবরের ব্যাটেও জেতা হয়নি পাকিস্তানের। কিন্তু বাবরের ব়্যাঙ্কিংয়ে কোনও প্রভাব পড়ল না। ৮৭৩ পয়েন্ট নিয়ে তিনিই বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হিসেবে মগডালে রয়ে গেলেন। দুয়ে থাকা কোহলির থেকে তাঁর ১৬ পয়েন্ট বেশি।

আরও পড়ুন: England vs Pakistan: এবার Shoaib Akhtar এর মুখ বন্ধ করালেন Babar Azam

অন্যদিকে বাবর বিশ্বের দ্রুততম ক্রিকেটার হিসেবে ১৪ নম্বর ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়েছেন। আধুনিক ক্রিকেটের তাবড়দের পিছনে ফেলে এই নজির গড়েছেন বাবর। বাবর চোদ্দতম শতরান করতে নিয়েছেন ৮১ ইনিংস। মেগ ল্যানিংয়ের থেকে এক ইনিংস কম। হাশিম আমলার লেগেছিল ৮৪ ইনিংস। ডেভিড ওয়ার্নার নিয়েছিলেন ৯৮ ইনিংস। ভারত অধিনায়ক ও এই প্রজন্মের অন্যতম সেরা ক্রিকেটার কোহলির লেগেছিল ১০৩টি ইনিংস। গত এপ্রিলে কোহলির সিংহাসন ছিনিয়ে নিয়েছিলেন পাক অধিনায়ক বাবর। ২০১৭ সালের অক্টোবর মাস থেকে কোহলিই ছিলেন মগডালে। কিন্তু বাবরের অসাধারণ ফর্মের সামনেই হার মানতে বাধ্য হয়েছিলেন বাইশ গজের কিং। ৫০ ওভারের ফর্ম্যাটে ১৩৫৮ দিনের  কোহলির রাজত্ব শেষ হয়েছিল বাবরের হাতে। এখন নতুন রাজা বাবরই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.