IND vs BAN, ICC T20 World Cup 2022: কার্তিক কি ফিট? পন্থের সুযোগ আসবে? অকপট রাহুল দ্রাবিড়

IND vs BAN, ICC T20 World Cup 2022:  পাকিস্তানের বিরুদ্ধে সফল হননি তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ব্যাটিং করার সুযোগ পাননি 'ডিকে'। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর কাছে সবচেয়ে ভালো সুযোগ ছিল নিজেকে প্রমাণ করার। তবে নিজেকে মেলে ধরতে ফের একবার ব্যর্থ হয়েছেন কার্তিক। 

Updated By: Nov 1, 2022, 06:27 PM IST
IND vs BAN, ICC T20 World Cup 2022: কার্তিক কি ফিট? পন্থের সুযোগ আসবে? অকপট রাহুল দ্রাবিড়
কার্তিকের জায়গায় সুযোগ পাবেন ঋষভ পন্থ? আলোচনা তুঙ্গে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ফিনিশার'-এর তকমা দিয়ে তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) এখনও পর্যন্ত তিন ম্যাচেই সুযোগ দিচ্ছেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কিপিংয়ে নজর কাড়লেও, ব্যাট হাতে এখনও পর্যন্ত একেবারেই পারফর্ম করতে পারেননি দীনেশ কার্তিক (Dinesh Karthik)। এরমধ্যে আবার কোমরের চোটে কাবু 'ডিকে'। ফলে চোটগ্রস্থ ও একইসঙ্গে ফর্ম হারানো কার্তিককে কি বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে অ্যাডিলেডের বাইশ গজে দেখা যাবে? না ঋষভ পন্থ ডাগআউট ছেড়ে এবার মাঠে নামবেন? নাকি ঋষভ পন্থ (Rishabh Pant) সুযোগ পাবেন? মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে এসে এই ইস্যু নিয়ে বড় আপডেট দিলেন টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ। 

দ্রাবিড় বলেন, 'কার্তিক দলের বাকিদের সঙ্গে অনুশীলন করেছে। তবে তাঁর বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামা এখনও নিশ্চিত নয়। কাল এক পরীক্ষার পরেই কার্তিকের একাদশে খেলা বা না খেলার বিষয়ে টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেব।'

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কিপিং করার সময় দ্বিতীয় ইনিংসেই পিঠে ব্যর্থ অনুভব করেন কার্তিক। বাধ্য হয়েই তাঁকে মাঠ ছাড়তে হয়। পরে আর মাঠে নামেননি। পরিবর্তে পন্থ হাতে গ্লাভস তুলে নিয়েছিলেন। স্বভাবতই প্রশ্ন উঠছে, তাহলে কি কার্তিকের বদলে পন্থ বাংলাদেশের বিরুদ্ধে খেলবেন, না ফিট হয়ে মাঠে নামতে পারবেন 'ডিকে'?   

আরও পড়ুন: Shakib Al Hasan, IND vs BAN: খেলার আগেই হেরে যাওয়া! নাকি মাইন্ডগেম! ভারতের বিরুদ্ধে কোন তাস খেলছেন সাকিব?

আরও পড়ুন: Virat Kohli Privacy Breach: বিরাট কোহলির নিরাপত্তায় ব্যাঘাত, ক্ষোভে ফুঁসছেন রাহুল দ্রাবিড়

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর এক কর্তাও কার্তিকের বিষয়ে কথা বলতে গিয়ে সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, 'পিঠের নীচের অংশে যন্ত্রণা রয়েছে কার্তিকের। তবে সেটা গুরুতর কিছু বলে শুনিনি। আমাদের মেডিক্যাল টিম ওকে দ্রুত সুস্থ করে তোলার চেষ্টা করছে। হিট ট্রিটমেন্ট ও মাসাজ থেরাপি চলছে। তাতে ওর অস্বস্তি কেটে যাবে দ্রুত। তাই ও বিশ্বকাপের বাইরে চলে গিয়েছে বলা যায় না।'

পাকিস্তানের বিরুদ্ধে সফল হননি তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ব্যাটিং করার সুযোগ পাননি 'ডিকে'। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর কাছে সবচেয়ে ভালো সুযোগ ছিল নিজেকে প্রমাণ করার। তবে নিজেকে মেলে ধরতে ফের একবার ব্যর্থ হয়েছেন কার্তিক। এরপরেও কি তাঁকে পরবর্তী ম্যাচগুলোতে টিম ম্যানেজমেন্ট সুযোগ দেবে? 

যদিও দ্রাবিড় এখনও কার্তিকের উপর আস্থা রাখছেন। তিনি যোগ করেন, 'ডিকে-র পারফরম্যান্স সবসময় আতসকাচের তলায় দেখা উচিত নয়। ও কোন সময় ব্যাট করতে আসছে, কত বল হাতে পাচ্ছে সেগুলো মাথায় রাখা উচিত। পাকিস্তানের বিরুদ্ধে কার্তিক মাত্র এক বল খেলেছে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ব্যাট করার সুযোগ পায়নি। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সূর্য কুমারের সঙ্গে জুটি বেঁধেছিল। ও কিন্তু দ্রুত রান তোলার চেষ্টা করেছিল। তাই ওকে সময় দেওয়া উচিত।' 

আইপিএল-এ পারফর্ম করার সুবাদেই ভারতের বিশ্বকাপে দলে সুযোগ পেয়েছেন দীনেশ কার্তিক। টি-টোয়েন্টিতে পন্থের খারাপ ফর্ম এবং আইপিএল-এ কার্তিকের ফিনিশারের ভূমিকায় দুরন্ত সাফল্যের সম্বন্বয়েই সম্ভবত পন্থের জায়গায় কার্তিক এখনও পর্যন্ত ভারতীয় একাদশে সুযোগ পেয়েছেন। তবে কার্তিক ফিট না হলে পন্থের ভাগ্যে শিকে ছিঁড়তে পারে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.