close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

২৪০ পয়েন্ট! আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের মগডালে টিম ইন্ডিয়া, বাকি ৮ দলের মোট পয়েন্ট ভারতের থেকে কম

পয়লা অগাস্ট থেকে শুরু হয়েছে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ।

Sukhendu Sarkar | Updated: Oct 22, 2019, 05:08 PM IST
২৪০ পয়েন্ট! আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের মগডালে টিম ইন্ডিয়া, বাকি ৮ দলের মোট পয়েন্ট ভারতের থেকে কম

নিজস্ব প্রতিবেদন : আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে টিম ইন্ডিয়া। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও এক নম্বর দলের দাপট অব্যাহত। ৫ টেস্ট জিতে ২৪০ পয়েন্ট নিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের মগডালে কোহলির দল। মজার ব্যাপার হল বাকি ৮ দলের মিলিত পয়েন্ট ২৩২।

 

পয়লা অগাস্ট থেকে শুরু হয়েছে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম সিরিজে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেছে কোহলি ব্রিগেড। ওয়েস্ট ইন্ডিজকে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়ে ১২০ পয়েন্ট পায় কোহলি ব্রিগেড। আর ঘরের মাঠে তিন টেস্টের সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ৩-০ ব্যবধানে হারিয়ে আরও ১২০ পয়েন্ট যোগ হয়েছে ভারতের খাতায়। ২টি সিরিজে পাঁচটি টেস্ট জিতে ২৪০ পয়েন্ট পেয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সবার আগে বিরাটরা।

দল  ম্যাচ  জয়  হার ড্র  টাই পয়েন্ট
ভারত ২৪০
নিউ জিল্যান্ড ৬০
শ্রীলঙ্কা ৬০
অস্ট্রেলিয়া ৫৬
ইংল্যান্ড ৫৬
ওয়েস্ট ইন্ডিজ
দক্ষিণ আফ্রিকা
পাকিস্তান
শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা-নিউ জিল্যান্ডের মধ্যে দুই টেস্টের সিরিজ ১-১ ফলাফলে শেষ হয়েছে। ৬০ পয়েন্ট করে নিয়ে ২ ও ৩ নম্বরে রয়েছে যথাক্রমে নিউ জিল্যান্ড এবং শ্রীলঙ্কা। ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ৫ টেস্টের অ্যাসেজ সিরিজ ২-২ ব্যবধানে শেষ হয়েছে। ৫৬ পয়েন্ট নিয়ে  ৪ ও ৫ নম্বরে রয়েছে যথাক্রমে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। পাকিস্তান এবং বাংলাদেশে এখনও আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও একটিও টেস্ট খেলেনি। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার পয়েন্ট শূন্য। শ্রীলঙ্কা, নিউ জিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সবার পয়েন্ট যোগ করলে হয় ২৩২। যা ভারতের থেকেও ৮ পয়েন্ট কম। পরিসংখ্যানই বলে দিচ্ছে এই মুহুর্তে টেস্ট ক্রিকেটে বিরাটদের দাপট।

আরও পড়ুন - প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করার পর বিস্ফোরক রবি শাস্ত্রী! পিচকে পাত্তাই দিতে চাননা কোহলিদের হেড স্যার