ICC TEST RANKING: ছয় ধাপ উঠে টেস্ট তালিকায় অষ্টম স্থানে রোহিত শর্মা

অলরাউন্ডারদের তালিকায় প্রথম দশে ভারতীয়দের মধ্যে রয়েছেন রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন। 

Updated By: Feb 28, 2021, 04:03 PM IST
ICC TEST RANKING: ছয় ধাপ উঠে টেস্ট তালিকায় অষ্টম স্থানে রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন - সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ৬ ধাপ উপরে উঠে এলেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। ৭৪২ পয়েন্ট নিয়ে তিনি অষ্টম স্থানে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে ভালো ফল করার ফল পেলেন রোহিত। তিনি ছাড়াও আরও দুজন ভারতীয় ব্যাটসম্যান প্রথম দশে রয়েছেন। ৮৩৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ভারত অধিনায়ক কোহলি ও ৭০৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছেন চেতেশ্বর পূজারা।

তালিকায় সবার উপর আছেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি পেয়েছেন ৯১৯ পয়েন্ট। এছাড়া অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ ৮৯১ পয়েন্ট নিয়ে রয়েছেন দ্বিতীয় স্থানে। ইংরেজ অধিনায়ক জো রুট চতুর্থ স্থানে রয়েছেন।

আরও পড়ুন - IPL 2021: ৬টি শহরে আইপিএল? সম্ভাব্য তালিকায় কলকাতা, মুম্বইতে খেলা ফাঁকা স্টেডিয়ামে

বোলারদের মধ্যে শীর্ষে রয়েছেন অজি পেসার প্যাট কামিন্স। কেকেআরের এই তারকা বোলার পেয়েছেন ৯০৮ পয়েন্ট। ৮২৩ পয়েন্ট নিয়ে ভারতের রবিচন্দ্রন অশ্বিন রয়েছেন ৩ নম্বরে। এছাড়া যশপ্রীত বুমরা ৭৪৬ পয়েন্ট পেয়ে নবম স্থানে রয়েছেন।

অলরাউন্ডারদের তালিকায় প্রথম দশে ভারতীয়দের মধ্যে রয়েছেন রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন। ৩৯৪ পয়েন্ট নিয়ে দুই নম্বকে রয়েছেন জাডেজা ও ৩৪৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন অশ্বিন।

.