IPL 2021: ৬টি শহরে আইপিএল? সম্ভাব্য তালিকায় কলকাতা, মুম্বইতে খেলা ফাঁকা স্টেডিয়ামে

পরিবর্তিত পরিস্থিতিতে কলকাতা, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লী, আহমেদাবাদ ও মুম্বইকে আইপিএল আয়োজন করার জন্য বেছে নেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। 

Updated By: Feb 28, 2021, 02:13 PM IST
IPL 2021: ৬টি শহরে আইপিএল? সম্ভাব্য তালিকায় কলকাতা, মুম্বইতে খেলা ফাঁকা স্টেডিয়ামে

নিজস্ব প্রতিবেদন - কিছুদিন আগেই হয়ে গেছে আসন্ন আইপিএলের নিলাম। দল গুছিয়ে নিয়েছে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজিই। এরইমধ্যে মোটামুটি নিশ্চিত হয়ে গেল যে ভারতের মাটিতেই বসতে চলেছে ১৪তম আইপিএলের আসর। প্রথমে ভারতীয় বোর্ড মুম্বই ও পুনেতে লিগ স্তরের সবকটি ম্যাচ করবে বলে সিদ্ধান্ত নেয় ও নকআউট পর্ব আহমেদাবাদের নবনির্মিত স্টেডিয়ামে হবে বলে জানানো হয়। কিন্তু মহারাষ্ট্রে করোনা সংক্রমণ বাড়তে থাকায় অন্য পথে টুর্নামেন্ট আয়োজন করার চিন্তায় বিসিসিআই।

আরও পড়ুন - 'এত সুন্দরী স্ত্রী থাকতেও Virat অবসাদগ্রস্ত!' ফের বিতর্কিত মন্তব্য ফারুখ ইঞ্জিনিয়ারের

আপাতত যা ঠিক হয়েছে তাতে ৬টি শহরকে আইপিএলের ভেন্যু হিসেবে চিহ্নিত করা হয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে কলকাতা, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লী, আহমেদাবাদ ও মুম্বইকে আইপিএল আয়োজন করার জন্য বেছে নেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। তবে করোনার কারণেই মুম্বইতে ফাঁকা স্টেডিয়ামেই ম্যাচ আয়োজন করতে হবে বলে জানিয়েছে মহারাষ্ট্র সরকার। তবে অন্য শহরগুলিতে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে বলেই ওয়াকিবহাল মহলের ধারণা।

এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে শুরু হওয়ার কথা আইপিএলের। খুব শীঘ্রই সব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে বোর্ডকে। তবে কলকাতায় ম্যাচ হলে কেকেআর ঘরের মাঠেই লিগ পর্যায়ের ম্যাচগুলি খেলতে পারবে।