ICC Test Rankings: দারুণ কামব্যাক করে শীর্ষে Ravindra Jadeja, পাঁচে উঠে এলেন Virat Kohli

টেস্ট অলরাউন্ডারদের তালিকায় দুই ধাপ উঠে এসে এক নম্বরে পৌঁছে গেলেন জাদেজা। তিনি পিছনে ফেলে দেন জেসন হোল্ডার ও রবিচন্দ্রন অশ্বিনকে।   

Updated By: Mar 9, 2022, 04:19 PM IST
ICC Test Rankings: দারুণ কামব্যাক করে শীর্ষে Ravindra Jadeja, পাঁচে উঠে এলেন Virat Kohli
সিংহাসনে জাড্ডু। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ব্যাট হাতে ২২৮ বলে অপরাজিত ১৭৫ রান। সঙ্গে বল হাতে দুই ইনিংসে ৮৭ রান দিয়ে ৯টি উইকেট। শ্রীলঙ্কার (INDvsSL) বিরুদ্ধে মোহালি টেস্টে বিশ্বরকের্ড গড়ার পর এ বার আইসিসি র‍্যাঙ্কিংয়ের (ICC Test Rankings) শীর্ষে উঠে এলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের অলরাউন্ডারদের সিংহাসনে বসলেন টিম ইন্ডিয়ার (Team India) এই তারকা।  

বুধবার আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট অলরাউন্ডারদের তালিকায় দুই ধাপ উঠে এসে এক নম্বরে পৌঁছে গেলেন জাদেজা। তিনি পিছনে ফেলে দেন জেসন হোল্ডার ও রবিচন্দ্রন অশ্বিনকে। হোল্ডার ও অশ্বিন এক ধাপ করে পিছিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে চলে গেলেন। জাদেজা অবশ্য এর আগেও টেস্টের বিশ্বসেরা অলরাউন্ডার হয়েছিলেন। 

এ দিকে শততম টেস্ট খেলা বিরাট কোহলিও ব্যক্তিগত টেস্ট ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেন। ৪৫ রানের কার্যকরী ইনিংসে সুবাদে দু'ধাপ এগিয়ে পাঁচ নম্বরে চলে আসেন কোহলি। রোহিত শর্মা এক ধাপ পিছিয়ে ছয় নম্বরে রয়েছেন। 

আইসিসি টেস্ট বোলারদের তালিকায় রবিচন্দ্রন অশ্বিন দ্বিতীয় স্থান ধরে রেখেছেন। ১০ নম্বরে রয়েছেন জসপ্রীত বুমরাহ। 

আরও পড়ুন: Shane Warne Passes Away: কবে, কোথায় স্পিন লেজেন্ড ওয়ার্নির শেষকৃত্য? জানতে পড়ুন

আরও পড়ুন: ICC Women’s World Cup 2022: দুর্ধর্ষ ক্যাচে Jonty Rhodes-কে ছাপিয়ে গেলেন Deandra Dottin, England-কে হারিয়ে চমক দিল West Indies

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.