ICC U19 World Cup: Yash Dhul-সহ করোনা আক্রান্ত ছয়, তবুও মাঠে দাপট দেখাচ্ছে Team India

প্রবল চাপের পরেও অনমনীয় ছোটদের ভারতীয় দল।

Updated By: Jan 19, 2022, 11:25 PM IST
ICC U19 World Cup: Yash Dhul-সহ করোনা আক্রান্ত ছয়, তবুও মাঠে দাপট দেখাচ্ছে Team India
অধিনায়ক যশ ধুল-সহ ভাইরাস আক্রান্ত ছয়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এ বার করোনার (Covid 19) থাবা অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (ICC U19 World Cup)। আর তাই মাঠেই নামতে পারলেন না ভারতের অধিনায়ক যশ ধুল-সহ ছয় জন ক্রিকেটার। বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে টুইটারে পোস্ট করে এই খবর জানিয়েছে বিসিসিআই (BCCI)।

নিয়ম অনুসারে ভারতের সেই ছয় ক্রিকেটার আপাতত নিভৃতবাসে। যে ছয় ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন তাঁরা হলেন, যশ ধুল, সিদ্ধার্থ যাদব, মানব পারেখ, বাসু বতস, আরাধ্য যাদব এবং এসকে রশিদ। এঁদের মধ্যে মানব এবং বাসুর অ্যান্টিজেন পরীক্ষার ফল নেগেটিভ এলেও, তাঁদের উপসর্গ রয়েছে। বাকি চার ক্রিকেটারের অ্যান্টিজেন পরীক্ষার ফল পজিটিভ এসেছে। 

বোর্ডের তরফে সচিব জয় শাহ জানিয়েছেন এই ছয় ক্রিকেটারকে নিভৃতবাসে রাখা হয়েছে। বোর্ডের চিকিৎসক দল তাঁদের দেখছে। দলের বাকি সকলের স্বাস্থ্যের দিকেও নজর রাখা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

তবে এতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ থেমে থাকেনি। এমনকি ভাইরাস আক্রান্ত ছয় ক্রিকেটারকে বাদ মাঠে নামলেও, টিম ইন্ডিয়াকে আটকে রাখা যায়নি। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৩০৭ রান তুলেছে ভারতের ছোটরা।

আরও পড়ুন: SAvsIND: ফের ব্যাটিং ভরাডুবি, টেস্টের পর একদিনের ম্যাচেও হারল Team India

আরও পড়ুন: Exclusive: INDvsWI: লড়াই করে Rohit-এর Team India-র তিনটি ম্যাচ ছিনিয়ে নিল Eden Gardens

India U 19 team

গ্রুপের দ্বিতীয় ম্যাচে টস হারেন ভারতের স্টপ গ্যাপ অধিনায়ক নিশান্ত সিন্ধু। আয়ারল্যান্ড টস জিতে ভারতকে শুরুতে ব্যাট করতে পাঠায়। দুই ওপেনার অংকৃষ রঘুবংশী ও হরনূর সিং ভারতীয় ইনিংসকে শক্ত ভিতে বসিয়ে দিয়ে যান। সেই ভিতটাতেই বড় রানের ইমারত গড়েন রাজ, নিশান্ত, রাজবর্ধনরা। অংকৃষ ১০টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৭৯ বলে ৭৯ রান করে আউট হন। ওপেনিং জুটিতে ভারত ১৬৪ রান তুলে ফেলে। হরনূর ১২টি চার মেরে ১০১ বলে ৮৮ রান করে ক্রিজ ছাড়েন। তিন নম্বরে ব্যাট করতে নেমে রাজ বাওয়া ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৪২ রান করেন।

নিশান্ত ৫টি চারের সাহায্যে ৩৪ বলে ৩৬ রান করে আউট হন। রাজবর্ধন ১টি চার ও ৫টি ছয় মেরে ১৭ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। ফলে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩০৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। আয়ারল্যান্ডের হয়ে ৭৯ রানে ৩ উইকেট নেন মুজামিল শেরজাদ।

এরপর বল করতে নেমে দাপট দেখাচ্ছে টিম ইন্ডিয়া। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭ রানে ২ উইকেট হারিয়েছে আইরিশরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.