বিশ্বকাপে ফিক্সিংয়ের আভাস! ১২ জন জুয়াড়িকে হুঁশিয়ারি দিল আইসিসি

আইসিসির তরফে জানানো হয়েছে, এই ১২ জনের মধ্যে বেশিরভাগ উপমহাদেশের বুকি।

Updated By: May 26, 2019, 01:54 PM IST
বিশ্বকাপে ফিক্সিংয়ের আভাস! ১২ জন জুয়াড়িকে হুঁশিয়ারি দিল আইসিসি

নিজস্ব প্রতিবেদন : ম্যাচ ফিক্সিং। আইপিএল যে কারণে এতটা বদনাম কুড়িয়েছে। সামনে বিশ্বকাপ। আইসিসি তাই কোনও ঝুঁকি নিতে চাইছে না। ২০১৩ আইপিএলে ফিক্সিং কাণ্ডের পর আইসিসি এখন আরও বেশি সতর্ক। ৩০ মে থেকে ইংল্যান্ড-ওয়েলসে শুরু হচ্ছে বিশ্বকাপ। ক্রিকেটের সব থেক বড় আসরে যেন কোনওভাবেই ফিক্সিংয়ের কালো ছায়া না থাকে সে ব্যাপারে সবরকম উদ্যোগ নিচ্ছে আইসিসি। 

আরও পড়ুন-  ICC World Cup 2019: হাড্ডাহাড্ডি লড়াইয়ে ওয়ার্ম-আপ ম্যাচে ইংল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

ইংলিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ-এর এক রিপোর্টে লেখা হয়েছে, ১২ জন ম্যাচ ফিক্সারকে আগে থেকেই সাবধান করেছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কর্তাদের তরফে উদ্যোগ নেওয়া হয়েছে যাতে এই ১২ জন বুকি বিশ্বকাপ চলাকালীন কোনওভাবেই ইংল্যান্ডে ঢুকতে না পারে! আইসিসির দুর্নীতি দমন শাখার জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, ‘এই ১২ জনের ব্যাপারে আমরা যাবতীয় তথ্য দিয়েছি পুলিসকে। প্রশাসনের তরফে নিশ্চিত করা হয়েছে, এই ১২ জনকে কোনওভাবেই বিশ্বকাপ চলাকালীন ইংল্যান্ডে আসতে দেওয়া হবে। ওরা কোনওভাবে মাঠে প্রবেশ করলে সঙ্গে সঙ্গে বের করে দেওয়ার ব্যবস্থা করা হবে।’ আইসিসির তরফে জানানো হয়েছে, এই ১২ জনের মধ্যে বেশিরভাগ উপমহাদেশের বুকি।

আরও পড়ুন-  ICC World Cup 2019: ওয়ার্ম-আপ ম্যাচে কিউইদের কাছে হার টিম ইন্ডিয়ার

এসিইউ-এর জেনারেল ম্যানেজার আলেক্স মার্শাল ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, ‘প্রতিটি দলে আমাদের ইউনিট থেকে একজন কর্মকর্তা থাকলে খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের জন্য সেটা সুবিধাজনক হবে। কোনও ক্রিকেটার ফিক্সিংয়ের ফাঁদে পা দিয়েছে কিনা সেই ব্যাপারে খোঁজ-খবর রাখতে আমাদের কমিশনের প্রতিনিধি সক্রিয় ভূমিকা নেবে।’

.