ICC World Cup 2019: হাড্ডাহাড্ডি লড়াইয়ে ওয়ার্ম-আপ ম্যাচে ইংল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

বিশ্বকাপ শুরুর আগেই নিজের জাত চিনিয়ে রাখলেন স্টিভ স্মিথ।

Updated By: May 25, 2019, 11:25 PM IST
ICC World Cup 2019: হাড্ডাহাড্ডি লড়াইয়ে ওয়ার্ম-আপ ম্যাচে ইংল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপের আগেই ওয়ার্ম-আপ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই। আর সেই লড়াইয়ে মর্গ্যানহীন ইংল্যান্ডকে ১২ রানে হারিয়ে দিল অস্ট্রেলিয়া। বিশ্বকাপ শুরুর আগেই নিজের জাত চিনিয়ে রাখলেন স্টিভ স্মিথ। প্রস্তুতি ম্যাচে শতরান করলেন তিনি। আঙুলের চোটের জন্য এই ম্যাচে খেলেননি ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান। খেলেননি জো রুটও। খেলেননি অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মিচেল স্টার্কও।

টস জিতে এদিন প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান ইংল্যান্ডের অধিনায়ক জোস বাটলার। অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ(১৪) দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। ৫৫ বলে ৪৩ রান করে ফিরলেন আর এক ওপেনার ডেভিড ওয়ার্নার। ৩০ রান করেন শন মার্শ। কিন্তু অস্ট্রেলিয়ার রানকে টেনে তোলেন স্টিভ স্মিথ। ১০২ বলে ১১৬ রান করেন তিনি। ইসমান খোয়াজা ৩১ এবং অ্যালেক্স ক্যারে ৩০ রান করেন। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৭ রান তোলে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে লিয়াম প্লাঙ্কেট ৪টি উইকেট নেন।

২৯৮ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। জেমস ভিনস ৬৪, জোস বাটলার ৫২ এবং ক্রিস ওকস ৪০ রান করেন। শেষ পর্যন্ত ২৮৫ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার হয়ে বেহেরনড্রফ ও রিচার্ডসন ২টি করে উইকেট নেন। বিশ্বকাপের অন্যতম ফেভারিট ইংল্যান্ডকে ১২ রানে হারিয়ে বিশ্বকাপের আগে বেশ খানিকটা আত্মবিশ্বাস বাড়িয়ে নিল অস্ট্রেলিয়া।

আরও পড়ুন - ICC World Cup 2019: ওয়ার্ম-আপ ম্যাচে কিউইদের কাছে হার টিম ইন্ডিয়ার

 

.