বিশ্বকাপে আজ ভারতের সামনে বাংলাদেশ, এশিয়া কাপের বদলা নিতে মরিয়া টিম ইন্ডিয়া

ক্রিকেট মাঠে ভারত-বাংলাদেশের লড়াই ঘিরে জনপ্রিয়তার পাশাপাশি উন্মাদনাও তুঙ্গে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 24, 2020, 12:55 PM IST
বিশ্বকাপে আজ ভারতের সামনে বাংলাদেশ, এশিয়া কাপের বদলা নিতে মরিয়া টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন:   বাইশ গজে ভারত-পাকিস্তান লড়াইয়ের মতোই এখন ক্রিকেট বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছে ভারত-বাংলাদেশের লড়াই সে এশিয়া কাপ হোক কিংবা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ কিংবা মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেট মাঠে ভারত-বাংলাদেশের লড়াই ঘিরে জনপ্রিয়তার পাশাপাশি উন্মাদনাও তুঙ্গে। আজ পারথে আইসিসি ওমেনস টি-২০ বিশ্বকাপে মুখোমুখি ভারত-বাংলাদেশ।

বিশ্বকাপের প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে চমক দিয়েছে ভারত। প্রথম ম্যাচেই এলিস পেরিদের ১৭ রানে হারায় ভারতের প্রমিলাবাহিনী। ব্যাট হাতে শাফালি ভার্মা এবং দীপ্তি শর্মা আর বল হাতে পুনম যাদব এবং শিখা পাণ্ডে ভারতকে জয় এনে দেয়। বিশ্বকাপে গ্রুপের দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশের বিরুদ্ধে আত্মবিশ্বাসী হ্যারিরা।

২০১৮ সালে এশিয়া কাপে বাংলাদেশের কাছে হারতে হয়েছিল হরমনপ্রীতদের। আজ পারথে সেই হারের বদলা নেওয়ার দিন স্মৃতি-শাফালি-শিখা-পুনমদের সামনে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে হরমনপ্রীত কৌর এবং স্মৃতি মান্ধানা রান পাননি। বাংলাদেশের বিরুদ্ধে তাই বড় রানের লক্ষ্যে কৌর-মান্ধানা। সেই সঙ্গে গ্রুপ অফ ডেথের কোনও প্রতিপক্ষকেই হালকা ভাবে নিচ্ছে না হ্যারিরা। বরং বিশ্বকাপে জয়ের ধারা ধরে রাখতে মরিয়া ভারতীয় প্রমিলাবাহিনী।   

আরও পড়ুন - ওয়েলিংটনে বিরাট হার কোহলিদের, শততম টেস্ট জয় কিউইদের

.