close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ICC World Cup 2019: ইংল্যান্ডেই দলের সঙ্গে থাকছেন শিখর ধাওয়ান, বোর্ডের মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে 'গব্বর'

চোটের পরিস্থিতি যা তাতে নিউ জিল্যান্ড এবং পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে নেই শিখর ধাওয়ান।

Sukhendu Sarkar | Updated: Jun 11, 2019, 09:15 PM IST
ICC World Cup 2019: ইংল্যান্ডেই দলের সঙ্গে থাকছেন শিখর ধাওয়ান, বোর্ডের মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে 'গব্বর'

নিজস্ব প্রতিবেদন : শিখর ধাওয়ানকে নিয়ে তড়িঘড়ি সিদ্ধান্ত নিতে চাইছে না বিসিসিআই। ধাওয়ানের বুড়ো আঙুলে সামান্য চিড় ধরেছে। ইংল্যান্ডেই বোর্ডের মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে থাকছেন শিখর। তাঁর জন্য অপেক্ষা করতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এখনও ধাওয়ানের পরিবর্ত কাউকে ঘোষণা করেনি নির্বাচকরা।

রবিবার ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নাথান কুল্টার নাইলের লাফিয়ে ওঠা একটি বলে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পান। সেই চোট নিয়েই ১০৯ বলে ১১৭ রানের দারুন ইনিংস খেলেন ধাওয়ান।  তবে ব্যাট করার পর ওই ম্যাচে ফিল্ডিং করতে আর নামেনি তিনি। শিখরের শতরানের সৌজন্যে ভারত ম্যাচ জিতে নেয়। ম্যাচের সেরাও হন তিনি। এরপর সোমবার চোট পাওয়া বাঁ হাতের বুড়ো আঙুলে স্ক্যান করা হয়। দেখা যায় আঙুলে চিড় রয়েছে। পুরোপুরি সুস্থ হতে তাঁর প্রায় সপ্তাহ তিনেক লেগে যেতে পারে। এদিন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান বিসিসিআই-এর মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে থাকবেন। টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে, ধাওয়ান ইংল্যান্ডে দলের সঙ্গেই থেকে চোট সারাবেন।

ফিজিও প্যাট্রিক ফারহার্টের তত্বাবধানে রয়েছেন শিখর ধাওয়ান। চোটের পরিস্থিতি যা তাতে নিউ জিল্যান্ড এবং পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে নেই শিখর ধাওয়ান। এই দুটি ম্যাচের পর ভারতের ম্যাচ ২২ জুন আফগানিস্তানের বিরুদ্ধে। পাকিস্তান(১৬ জুন) ম্যাচের ৬ দিন পরে।  আফগানিস্তান ম্যাচেও যদি ধাওয়ান না খেলেন সেক্ষেত্রে ২৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর খেলার একটা সম্ভাবনা থাকছে। সেটাও যদি না পারেন তাহলে ২ জুলাই বাংলাদেশ এবং ৬ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচে মাঠে নামতে পারেন শিখর। এবং ভারত যদি সেমি ফাইনালে ওঠে সেক্ষেত্রেও তিনি খেলতে পারবেন। তাই তড়িঘড়ি শিখর ধাওয়ানের পরিবর্ত হিসেবে কাউকে নিতে চাইছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কারণ আইসিসি টুর্নামেন্টে ভারতের অন্যতম সফল ক্রিকেটারের নাম শিখর ধাওয়ান।

আরও পড়ুন - ICC World Cup 2019: ট্রেন্ট ব্রিজে বৃষ্টিতে ভেস্তে যেতে পারে ভারত-নিউ জিল্যান্ড ম্যাচ!

বিশ্বকাপের স্ট্যান্ডবাই হিসেবে আম্বাতি রায়াডু, ঋষভ পন্থের নাম থাকলেও টিম ম্যানেজমেন্ট নাকি শ্রেয়স আইয়ারকে চাইছেন বলে অন্দরের খবর। আবার একটা সূত্রের খবর, ইংল্যান্ডে উড়ে যেতে পারেন ঋষভ পন্থ। তবে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করতে নামবেন কেএল রাহুল। চার নম্বরে আসতে পারেন বিজয় শঙ্কর কিংবা দীনেশ কার্তিক।