সংশয়ে সরিয়ে কোয়ার্টার ফাইনালে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ

Updated By: Mar 15, 2015, 05:16 PM IST

কোয়ার্টার ফাইনাল লাইনআপ
১৮ মার্চ- দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কা ।। ১৯ মার্চ-ভারত বনাম বাংলাদেশ।। ২০ মার্চ অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান।। ২১ মার্চ নিউজিল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ।

আয়ারল্যান্ড-২৩৭, পাকিস্তান- ২৪১/৩ (৪৬.১ ওভার)

ওয়েব ডেস্ক: সব সংশয় সরিয়ে দিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠল পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ। অর্থাত্‍,কোয়ার্টার ফাইনালে  আটটা টেস্ট খেলিয়ে দেশকেই খেলতে দেখা যাবে। নেপিয়ারে  সংযুক্ত আরবআমিরশাহিকে বড় ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজ হারানোয় অ্যাডিসেডে পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচটা নক আউট হয়ে গিয়েছেল। সেই ডু অর ডাই ম্যাচে অভিজ্ঞতা দিয়ে ঠান্ডা মাথায় আয়ারল্যান্ডকে হারিয়ে দিল পাকিস্তান। গ্রুপ লিগের সব ম্যাচে খেলে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার পয়েন্ট দাঁড়াল ৮। কিন্তু নেট রানরেটের বিচারে গ্রুপের দ্বিতীয় দল হল দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান তৃতীয়। আবার ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড দুটি দেশই ৬ পয়েন্ট পেলেও নেট রান রেটের বিচারে চতুর্থ স্থান পেয়ে নক আউট রাউন্ডে গেল ক্যারিবিয়ানরা।

আইরিশ অধিনায়ক উইলিয়াম পটারফিল্ডের শতরানের পর মনে হচ্ছিল পাকিস্তানের কাছে ম্যাচটা কঠিন হতে চলেছে, কিন্তু এরপরই অভিজ্ঞতা, পেশাদারিত্ব আর শৃঙঅকলা দেখিয়ে আয়ারল্যান্ডকে ২৩৭ রানে বেধে রেখে কাজের কাজ করে ফেলেন পাক পেসাররা। এরপর তাড়াহুড়ো না করে ঠান্ডা মাথায় ব্যাট করে দুই ওপেনারের দুরন্ত ইনিংসে ভর করে ম্যাচ করে নেয় পাকিস্তান। অধিনায়ক মিসবা উল হক হিট উইকেট হন। শতরান করেন ওপেনার সারফারজ আহমেদ (১০১ নট আউট)। চোটের কারণে খেলতে পারেননি তারকা পেসার মহম্মদ ইরফান ও তারকা ব্যাটস্যান ইউনিস খান। তাতে অবশ্য জিততে অসুবিধা হয়নি পাকিস্তানের। V

.