IND VS NZ WTC21 Final: ওপেনারদের সতর্ক করলেন Yuvraj! মহারণে এগিয়ে রাখছেন নিউজিল্যান্ডকে

যুবরাজও হেড কোচ রবি শাস্ত্রীর মতো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বেস্ট-অফ-থ্রি-র জন্য সওয়াল করলেন।

Updated By: Jun 9, 2021, 09:17 PM IST
IND VS NZ WTC21 Final: ওপেনারদের সতর্ক করলেন Yuvraj! মহারণে এগিয়ে রাখছেন নিউজিল্যান্ডকে

নিজস্ব প্রতিনিধি: শেষ হাফ ডজন টেস্টে ভারতের হয়ে ওপেন করেছেন রোহিত শর্মা (Rohit Sharma) ও শুভমান গিল (Shubman Gill)। সাউদাম্পটনের এজিয়েস বোলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও (ICC World Test Championship 2021) এই জুটি ওপেন করবে বলেই মনে করছেন যুবরাজ সিং। তবে প্রাক্তন বিশ্বকাপ জয়ী চ্যাম্পিয়ন অলরাউন্ডার এখনই কয়েকটা বিষয় সতর্ক করে দিতে চান রোহিত-গিলকে। তার মধ্যে রয়েছে ডিউক বল ও ইংল্যান্ডের আবহাওয়া। 

স্পোর্টস টক-এ দেওয়া এক সাক্ষাৎকারে যুবরাজ বলেন, “রোহিত এখন টেস্টে অত্যন্ত অভিজ্ঞ। ওপেনার হিসাবে ওর সাতটার বেশি সেঞ্চুরি আছে। কিন্তু রোহিত আর গিল কখনও ইংল্যান্ডে ওপেন করেনি। ওরা জানে যে ওদের ডিউক বলের চ্যালেঞ্জটা নিতে হবে। এই বল কিন্তু আগে সুইং করে। পরিবেশের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে হবে ওদের। ইংল্যান্ডে সেশন বাই সেশন ভাবতে হয়। সকালে বল সুইং করে সিম মুভমেন্ট থাকে। আবার দুপুরে কিন্তু রান করার সুযোগ থাকে। চা বিরতির পর ফের বল সুইং করবে। ব্যাটসম্যান হিসেবে এইগুলো মানিয়ে নিতে পারলেই সাফল্য আসবে।” 

আরও পড়ুন: IND VS NZ WTC21 Final: রোদেলা সাউদাম্পটনে ফুরফুরে Kohli, Pujara ও Gill কে নিয়ে শেয়ার করলেন ছবি

যুবরাজও জাতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর মতো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বেস্ট-অফ-থ্রি-র জন্য সওয়াল করলেন। তিনি বলছেন, “আমার মনে হয় তিন ম্যাচের টেস্ট সিরিজ হলে ভাল হতো। কারণ প্রথম টেস্টে হেরে গেলেও পরের দু'টো টেস্টে প্রত্যাবর্তনের রাস্তা থাকে। তবে আমার মতে ফাইনালে একটু হলেও অ্যাডভান্টেজে থাকবে নিউজিল্যান্ড। কারণ ওরা ইংল্যান্ডে ইতিমধ্যে টেস্ট খেলছে।” হাতে গুনে আর ঠিক ৯ দিন। তারপরেই শুরু মহারণ। ট্রফি যুদ্ধে কে শেষ হাসি হাসবেন, কোহলি না উইলিয়ামসন? উত্তর দেবে সময়।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)