Mohammed Azharuddin: বিরাটের জায়গায় কে আসবেন? নাম জানালেন আজহারউদ্দিন

মহম্মদ আজহারউদ্দিন জানিয়ে দিলেন যে, টেস্ট ক্য়াপ্টেন হিসাবে তিনি কাকে দেখতে চাইছেন।

Updated By: Jan 18, 2022, 03:51 PM IST
Mohammed Azharuddin: বিরাটের জায়গায় কে আসবেন? নাম জানালেন আজহারউদ্দিন
মহম্মদ আজহারউদ্দিন চাইছেন রোহিত শর্মাকেই

নিজস্ব প্রতিবেদন: এখন একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেটকে ঘিরে। বিরাট কোহলির (Virat Kohli) জুতোয় পা গলাবেন কে? টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কার হাতে? ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) কাকে বেছে নেবে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে? এবার নিজের পছন্দের প্রার্থীর নাম জানালেন মহম্মদ আজহারউদ্দিন (Mohammed Azharuddin)। প্রাক্তন কিংবদন্তি ভারত অধিনায়ক বলছেন যে, ক্রিকেটের তিন ফরম্যাটেই ভারতের এক নম্বর ক্রিকেটার রোহিত শর্মা (Rohit Sharma)। সাদা বলের পর এবার লাল বলের ক্রিকেটেও অধিনায়ক করা হোক রোহিতকে।

এক বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে আজহারউদ্দিন বলেন, "রোহিত সব ফরম্যাটেই দেশের এক নম্বর প্লেয়ার। তাহলে ওকে অধিনায়ক করায় সমস্যা কোথায়? আমার ৫-৬ বছর দীর্ঘ সময়। ভবিষ্য়তের কথা অবশ্যই ভাবা প্রয়োজন। কিন্তু এর পাশাপাশি অবিলম্বে একজনকে চাই, সেটাও ভাবতে হবে। একজন অনভিজ্ঞ ক্রিকেটারকে দায়িত্ব তুলে দিলে সমস্যা হতে পারে। আমার মনে হয় রোহিত একজন ভাল প্লেয়ারের পাশাপাশি ভাল ক্যাপ্টেনও হতে পারে। আরও দুই-তিন বছর বা তারও বেশি ক্রিকেট খেলতে পারে। তবে ওর ফিটনেস একটা ইস্যু। বারবার হ্য়ামস্ট্রিং দুর্বল হয়ে যাচ্ছে। আসন্ন দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজে রোহিতের না থাকাটা বিপক্ষের জন্য অ্যাডভান্টেজ। রোহিত একজন আক্রমণাত্মক ওপেনার। আমি নিজে যতটুকু ক্রিকেট খেলেছি সেই অভিজ্ঞতা থেকে বলতে পারে ক্যাপ্টেন এক মাত্র রোহিতকেই করা উচিত।"

আরও পড়ুন: Kohli-McCullum-কে এক আসনে বসিয়ে এই বার্তাই দিলেন Ajaz Patel

গতবছর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলার পর থেকে একেবারে ক্রিকেটের বাইরে রোহিত শর্মা (Rohit Sharma)। বাঁ-হাতের হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিমান ধরা হয়নি। তাঁর পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ক্যাপ্টেনসি করবেন কেএল রাহুল। দক্ষিণ আফ্রিকা সফরের আগে রোহিতকে টেস্ট দলের ভাইস-ক্যাপ্টেনও করা হয়েছিল। এখন রোহিতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে। মনে করা হচ্ছে আগামী মাসে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই ঠিক হয়ে যাবেন 'হিটম্যান'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.