চরম আর্থিক সঙ্কটে IFA, ত্রাতা হিসেবে উদয় হলেন সচিব

আইএফএ-কে বাঁচাতে উদ্যোগী হলেন সচিব জয়দীপ মুখোপাধ্যায়।

Updated By: Jun 17, 2021, 12:27 AM IST
চরম আর্থিক সঙ্কটে IFA, ত্রাতা হিসেবে উদয় হলেন সচিব

নিজস্ব প্রতিবেদন: চূড়ান্ত আর্থিক সঙ্কটে আইএফএ (IFA)। বর্তমানে কোনও স্পনসর নেই, প্রায় একবছর করা যাচ্ছে না কোনও টুর্নামেন্ট। অবস্থা এমনই যে কর্মীদের বেতন দিলেও আইএফএ-র আনুষাঙ্গিক খরচ চালানো অসম্ভব হয়ে পড়বে। বিদ্যুত বিল, টেলিফোন বিলের মতো খরচও তখন দেওয়ার মতো অবস্থায় থাকবে না বঙ্গজ ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এই অবস্থায় আইএফএ-কে বাঁচাতে উদ্যোগী হলেন সচিব জয়দীপ মুখোপাধ্যায়। বুধবার এই নিয়ে বৈঠকে বসেন আইএফএ কর্তারা। এই কঠিন পরিস্থিতিতে ত্রাতার ভূমিকায় উত্তীর্ণ হলেন জয়দীপ। এককালীন ২৫ লক্ষ টাকা তিনি ধার দিচ্ছেন আইএফএকে।

আইএফএ সচিবকে তাঁর এই উদ্যোগের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আইএফএ সচিব হিসেবে আমি সবসময় আইএফএ ও বাংলার ফুটবলের পাশে থাকব। আমি সবসময় সামনে থেকে নেতৃত্ব দেব এবং টিম আইএফএ-র হয়ে কাজ করব। আইএফএ সত্যি বড় একটা অর্থনৈতিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে। দীর্ঘদিন কোনও টুর্নামেন্ট না করার ফলে স্পনসরদের থেকে যে টাকা পাওয়ার কথা তা আমরা পাচ্ছি না। তবে আমরা আশাবাদী অগাস্ট থেকে আমরা টুর্নামেন্টগুলো শুরু করতে পারব। ভালো দিন আমরা নিশ্চই দেখতে পাব।’’ 

আরও পড়ুন: দরকারে East Bengal কে বাদ দিয়েই ১০ দলের ISL! বুধের বৈঠকে কী বার্তা দিল FSDL?

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্তও। তিনি বলেন, “আইএফএ-র বর্তমান অর্থনৈতিক অবস্থা অত্যন্ত শোচনীয়। যদি কর্মীদের বেতন দেওয়া হয়, তাহলে অন্যান্য খরচ চালানো দুঃসাধ্য হয়ে পড়বে আমাদের। আলোচনার মাধ্যমে ঠিক হয়েছে যে, দ্রুত নতুন স্পনসরের ব্যবস্থা করা হবে। আমরা এবার দর্শকশূন্য স্টেডিয়ামে লিগ, শিল্ড আয়োজন করব। তবে ঠিক এই মুহূর্তে স্পনসর পাওয়া কঠিন, তাই আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় ২৫ লক্ষ টাকা ধার দেবেন। আইএফএ স্পনসর পেলে এই টাকা তাঁকে ফেরৎ দেওয়া হবে।”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)