UEFA EURO 2020: আজারবাইজানে ওয়েলস হারাল তুরস্ককে, পেনাল্টিতে গোল করতে ব্যর্থ Bale!

এদিন নিশ্চিত তিন গোলে জিততে পারত ওয়েলস!

Updated By: Jun 16, 2021, 11:48 PM IST
UEFA EURO 2020: আজারবাইজানে ওয়েলস হারাল তুরস্ককে, পেনাল্টিতে গোল করতে ব্যর্থ Bale!

নিজস্ব প্রতিবেদন:  আজারবাইজানের ওয়েলস ২-০ গোলে হারিয়ে দিল তুরস্ককে। বুধবার বাকু অলিম্পিক স্টেডিয়ামে ওয়েলসের হয়ে প্রথমার্ধে গোল করেন অ্যারন ব়্যামসে (Aron Ramsey)। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডিফেন্ডার কনর রবার্টস গোল করে স্কোরলাইন ২-০ করেন ওয়েলসের হয়ে। 

প্রথমার্ধের ৪২ মিনিটে জুভেন্তাসের মিডফিল্ডার ব়্যামসে গোলের খাতা খোলেন। যদিও এর আগে তিনি দু'টি গোলের সুবর্ণ সুযোগ হাতছাড়া করেছেন। দেখতে গেলে এই গোলের নেপথ্যের কারিগর ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেল (Gareth Bale)। তাঁর অসাধারণ মাপা পাস থেকে বল বুকে রিসিভ করে পায়ে নামিয়ে গোল করেন ব়্যামসে। বেল-ব়্যামসের জুটি এদিন তুরস্কের বিরুদ্ধে একে-অপরের সহযোগিতায় ৪টি সুযোগ তৈরি করেছে। যা ইউরোর একক ম্যাচে যুগলবন্দিতে সর্বোচ্চ। অদ্ভুত ভাবে এই জুটিই ২০১৬ সালের ইউরোতে রাশিয়ার বিরুদ্ধে হাফ ডজন সুযোগ করে দিয়েছিলেন একে-অপরকে। যা আজও রেকর্ড। পরিসংখ্যান বলছে ইউরো টুর্নামেন্টে ওয়েলসে টিমের করা ৫০ শতাংশ গোলই এসেছে এই ব়্যামসের সৌজন্যে। হয়ে তিনি গোল করেছেন, নয় গোল করাতে সাহায্য করেছেন। 

আরও পড়ুন: UEFA EURO 2020: ঘরের মাঠে রাশিয়া হারিয়ে দিল ফিনল্যান্ডকে

বিরতিতে ব়্যামসের গোলে ১-০ এগিয়ে থাকা ওয়েলস দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে স্কোরলাইন ২-০ করতে পারত। কিন্তু টটেনহ্যামের উইঙ্গার বল মারলেন বারের ওপর দিয়ে! ২০০০ সালের স্পেনের রাউলের পর একমাত্র বেল সেই ফুটবলার যিনি গোল ফ্রেমের ধারে কাছে বল রাখতে পারলেন না। রাউল এই কীর্তি ঘটান ফ্রান্সের বিরদ্ধে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের একদম অন্তিম লগ্নে সেই বেলের পাস থেকে ডিফেন্ডার কনর রবার্টস গোল করে স্কোরলাইন ২-০ করে যান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)